সারা বাংলা

গাছের চারা হাতে শিক্ষার্থীদের মাদক ও দুর্নীতি বিরোধী শপথ

১৭ মাস বন্ধ থাকার পর খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান।  বিদ্যালয় খোলার পর গাছের চারা উপহার পেয়ে (১২ সেপ্টেম্বর) রবিবার সকালে মাদক ও দুর্নীতি বিরোধী শপথ নিয়েছেন টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ভারই উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এছাড়া বিদ্যালয়টির শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ’ উন্নয়ন সংঘের আয়োজনে মাদককে লাল কার্ড প্রদর্শন করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামরুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্ম্কর্তা্ (ওসি) মো. আব্দুল ওহাব মিঞা।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম জানান, সংঘের সদস্যরা তাদের জমানো টাকায় ৫ আগষ্ট থেকে গাছের চারা রোপণ ও বিতরণ কর্মসূচি শুরু করেছেন। আগামী তিন মাস এ কার্যক্রম সারাদেশে পরিচালনা করা হবে।  গত ৫ বছরে সংগঠনটি ৪ লাখ গাছের চারা বিতরণ করেছে।  এ বছর সারাদেশে ১ লাখ গাছের চারা উপহার হিসেবে শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে বিতরণ করা হবে বলে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ভারই উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি আসাদুল ইসলাম বাবুল, আনছার আলী তালুকদার লাল সবুজ উন্নয়ন সংঘের জেলা শাখার সভাপতি ইব্রাহিম সরকার সজীব, সহ সভাপতি রেজুয়ানুল ইসলাম রানা, অর্থ সম্পাদক ইকরাম হোসেন সৌরভসহ প্রমুখ।