সারা বাংলা

ছুরিকাঘাতে অটোরিকশার চালক খুন, আটক ১

সুপারি চুরির ঘটনাকে কেন্দ্র লক্ষীপুরে ছুরিকাঘাতে মো. দুলাল (৫০) এক অটোরিকশার চালক খুন হয়েছেন। অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত মেহেদী হাসান (১৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী ঘটনাস্থল থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি জব্দ করা হয়।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বাদ জুম্মা নিহতকে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বের) গভীর রাতে চন্দ্রগঞ্জ থানাধীন মান্দারী ইউনয়িনের মোহম্মদনগর এলাকায় এ ঘটনা ঘটে।

চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনর্চাজ (ওসি) এ কে ফজলুল হক শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন। মো. দুলাল একই এলাকার মৃত আজিজ উল্যার ছেলে ও ৫ সন্তানের বাবা। তিনি পেশায় একজন অটোরিকশা চালক। তার শরীরে ডানপাশে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। আটক মেহেদী হাসান ওই এলাকার হাফিজের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, বৃহস্পতিবার দুপুরে স্থানীয় ইউপি সদস্য মাসুদ মেম্বারের সুপারি বাগান থেকে সুপারি ছুরি করে নাজিম ও আসিফ। এসময় চুরির দৃশ্যটি মোবাইলে ভিডিও ধারণ করে অটোরিকশার চালক দুলালের ছোট ছেলে মুরাদ। পরে চুরির ভিডিও সুপারির বাগান মালিককে দেখিয়ে দিবে বললে, নাজিম ও আসিফ তার ওপর ক্ষিপ্ত হয়ে উঠে।  তাই মুরাদকে তুলে নিয়ে প্রাণে হত্যা করতে নাজিম তার বন্ধু মেহেদী হাসানকে ভাড়া করে। এ নিয়ে মেহেদী হাসান দিনভর দুলাল ও তার ছেলে মুরাদকে হুমকি দেয় বলে অভিযোগ ওঠে।

এ ঘটনায় রাত সাড়ে ১০টার দিকে বাড়ির পাশে দোকানের সামনে দুলাল ও মেহেদী হাসানের বাবা হাফিজের বাকবিতণ্ডা শুরু হয়। এসময় কোনো কিছু বুঝে উঠার আগেই বাহির থেকে এসে প্রকাশ্যে ছুরি দিয়ে পেটে আঘাত করে মেহেদী হাসান। এতে মাটিতে লুটে পড়ে অটোরিকশার চালক দুলাল। পরে স্থানীয়রা মুর্মূষ অবস্থায় চালক দুলালকে উদ্ধার করে লক্ষীপুর সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে অভিযান চালিয়ে মোহম্মদনগর গ্রাম থেকে অভিযুক্ত মেহেদী হাসানকে আটক করে পুলিশ। তার স্বীকারোক্তি মোতাবেক হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটি জব্দ করা হয় এবং মরদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।