সারা বাংলা

ধর্ষণের অভিযোগে পুলিশ কনস্টেবল গ্রেপ্তার

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী পিয়ারা বাগান এলাকায় ধর্ষণের অভিযোগে মনিরুজ্জামান (২৩) নামে এক পুলিশ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত মনিরুজ্জামান আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) উত্তরায় কর্মরত আছেন ।

শনিবার (১৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১ টার দিকে স্থানীয় বাসিন্দারা অভিযুক্ত ওই পুলিশ সদস্যকে আটক করে। পরে তাকে পুলিশে হস্তান্তর করা হয়। এ ঘটনায় রোববার (১৯ সেপ্টেম্বর)  সকালে ভুক্তভোগী বাদী হয়ে মনিরুজ্জামানের বিরুদ্ধে একটি মামলা করেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, তিন বছর আগে কোনাবাড়ী এলাকার একটি মেয়ের সঙ্গে মনিরুজ্জামানের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরমধ্যে ওই মেয়ে স্থানীয় পোশাক কারখানায় চাকরি শুরু করেন। ফেব্রুয়ারি মাসে বিয়ের প্রলোভন দেখিয়ে মনিরুজ্জামানের এক আত্মীয়র বাসায় ডেকে নিয়ে ওই মেয়েকে ধর্ষণ করেন।

ভুক্তভোগী মেয়েটি পরে বাসায় এসে ধর্ষণের বিষয়টি তার মাকে জানায়। পরে মেয়েটি বাদী হয়ে মনিরুজ্জামানের বিরুদ্ধে গাজীপুর আদালতে ওই সময় একটি মামলা করেন।

মামলার বিষয়ে জানতে পেরে বিভিন্ন সময় ফোনের মাধ্যমে ভুক্তভোগীকে প্রাণ নাশের হুমকি দিচ্ছিলেন মনিরুজ্জামান। শনিবার মধ্যরাতে ওই মেয়ের বাসায় এসে ধর্ষণ মামলা তুলে নিতে ভয়ভীতি দেখান মনিরুজ্জামান। কিন্তু ওই মেয়ে মামলা তুলে নিতে অস্বীকৃতি জানালে ওই পুলিশ সদস্য আবারো তাকে ধর্ষণ করেন। এ সময় ওই মেয়ের চিৎকার করলে স্থানীয় লোকজন এগিয়ে এসে পুলিশ সদস্যকে ধরে ফেলে।  

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মনিরুজ্জামানকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।  এ ঘটনায় রোববার সকালে ভুক্তভোগী মনিরুজ্জামানের বিরুদ্ধে আরো একটি মামলা করেন।

কোনাবাড়ী থানার সাব ইনস্পেক্টর শাখাওয়াত ইমতিয়াজ জানান, এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা হয়েছে।  গ্রেপ্তারকৃত পুলিশ সদস্যকে আদালতের মাধ্যমে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে।