সারা বাংলা

পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ২ শ্রমিক নিহত

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পে কাজ করার সময় দুর্ঘটনায় মনিরুজ্জামান মনি (৩২) এবং মাধব চন্দ্র সরকার (৪৪) নামে দুই নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন দিনবন্ধু চন্দ্র নামের অপর এক শ্রমিক।

সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে পাবনার ঈশ্বরদীর রূপপুর প্রকল্পের ভেতরে দুই নম্বর চুল্লির কাছে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, হতাহত তিনজনই রূপপুর প্রকল্পে ঠিকাদারি প্রতিষ্ঠান রেসেমে কর্মরত ছিলেন। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

প্রত্যক্ষদর্শী শ্রমিকদের বরাত দিয়ে নিহত মনিরুজ্জামানের মামাতো ভাই অলিভ হোসেন জানান, দুপুর পৌনে ১টার দিকে রূপপুর প্রকল্পে দুই নম্বর চুল্লিতে ভেতরে রডের কাজ করছিলেন মনিরুজ্জামানসহ অন্য শ্রমিকরা। এর প্রায় ১০০ ফিট উপরে চুল্লিতে অন্য শ্রমিকরা ক্রেন ছাড়াই লোহার অ্যাঙ্গেল সেট করছিলেন। এ সময় ১০০ ফুট উপর থেকে অ্যাঙ্গেলের একটি অংশ নিচে পড়লে তিন শ্রমিক গুরুতর আহত হন। পরে আহতদের উদ্ধার করে ঈশ্বরদী হাসপাতালে নিয়ে যাওয়ার হলে দায়িত্বরত চিকিৎসক দু'জনকে মৃত ঘোষণা করেন। আহত দিনবন্ধুকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  আসাদুজ্জামান বলেন, লাশ দুটি ময়নাতদন্তের জন্য পাবনা পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা নথিভুক্ত করা হয়েছে।