সারা বাংলা

উপ নির্বাচন: নাচোলে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

চাঁপাইনবাবগঞ্জরে নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ নির্বাচনে পাঁচজন সতন্ত্র প্রার্থীকে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন।

সোমবার (২০ সপ্টেম্বের) দুপুরে জেলা নির্বাচন ও রিটার্নিং র্কমর্কতা প্রতীক বরাদ্দ দেন। বিকেলে নাচোল উপজেলা নির্বাচন অফিসার আব্দুস সালাম একথা জানান।

৭ অক্টোবর নাচোল উপজেলা পরিষদের উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৪ হাজার ৬৬৮ জন। যাদের মধ্যে পুরুষ ভোটার ৫৭ হাজার ৬২৭ জন। নারী ভোটার ৫৭ হাজার ৪১ জন। মোট ভোটকেন্দ্র ৫৫টি।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা আশরাফুল হক (টিউবওয়েল), মশিউর রহমান (চশমা), মোসাদ্দেক হোসনে (টিয়া পাখি), হারুন আর রশিদ (মাইক), হেলাল উদ্দিন (তালা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আব্দুস সালাম জানান, ভাইস চেয়ারম্যান পদের জন্য ১৩ সেপ্টেম্বর পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। পরেরদিন তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। মনোনয়নপত্র প্রত্যাহার না করায় পাঁচজন প্রার্থীকেই সতন্ত্র হিসেবে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

পঞ্চম ধাপের পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচন করার জন্য তৎকালীন ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু পদত্যাগ করেন। ফলে ভাইস চেয়ারম্যান পদটি শূণ্য ঘোষণা করা হয় চলতি বছরের ৪ ফেব্রুয়ারি।