সারা বাংলা

এবার চাঁদে জমি কিনলেন গোপালগঞ্জের কানাডা প্রবাসী দম্পতি

চাঁদে জমি কিনেছেন গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার অখিল রায় ও অনুপা হালদার দম্পতি। 

অখিল রায় গোপালগঞ্জ জেলার লাটেঙ্গা গ্রামের মৃত নিরঞ্জন রায়ের ছেলে।  তিনি গোপালগঞ্জের রামশীল কলেজের প্রাক্তন ছাত্র। বর্তমানে তিনি কানাডা প্রবাসী। তার স্ত্রী অনুপা হালদারও কানাডা প্রবাসী।

এই দম্পতি জানান, সাম্প্রতিক সময়ে চাঁদের জমি বিক্রি করছেন মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’। সেই ডেনিস হোপের কাছ থেকে চাঁদের জমি কেনেন তিনি। জমি কেনার পর ক্রেতাকে একটি বিক্রয় চুক্তি, কেনা জমির একটি স্যাটেলাইট ছবি এবং জমিটির ভৌগলিক অবস্থান ও মৌজা-পরচার মতো আইনি নথিও পাঠিয়ে থাকে সংস্থাটি৷

তিনি বলেন, লুনার অ্যাম্বাসি থেকে গত ১৮ সেপ্টেম্বর ২০২১ তারিখে তিনি দশ একর জমি কিনেন। তিনি রামশীল কলেজ থেকে ২০০৮সালে মানবিক বিভাগ থেকে উত্তীর্ণ হয়ে স্কলারশিপ নিয়ে University of Saskatchewan, Canada তে পড়া শেষ করে কানাডায় বসবাস করছেন।

তিনি আরো বলেন, চাঁদে আমাদের জমি থাকবে, এমন শখ থেকেই খোঁজখবর নিতে শুরু করি এবং সকল প্রক্রিয়া সম্পন্ন করি। কল্পরাজ্যের চাঁদের দেশে এক টুকরো জমি কিনতে পেরে আমরা দারুণ উচ্ছ্বসিত। চাঁদে জমি কেনার জন্য মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’ই হলো সবচেয়ে জনপ্রিয় কোম্পানি।  এই ‘চন্দ্র দূতাবাস’ তাদের চাঁদের সম্পূর্ণ মানচিত্র এবং অন্যান্য তথ্যও সরবরাহ করেছে।

তিনি জানান, সম্প্রতি ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’ থেকে চাঁদে জমি কিনেছেন সাবেক তিন মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ, জিমি কার্টার ও রোলান্ড রিগ্যান। এমনকি প্রতিবেশী দেশ ভারতের অনেক নামিদামি তারকাও চাঁদে জমি কিনেছেন।