সারা বাংলা

রংপুরের ১৮ ইউনিয়নে নৌকার প্রার্থী হলেন যারা

দেশব্যাপী অনুষ্ঠেয় দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের জন্য রংপুর ও রাজশাহী বিভাগের চেয়ারম্যান প্রার্থীদের দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় মনোনয়ন চূড়ান্ত করা হয়।

মনোনয়ন বোর্ডের সভায় রংপুর ও রাজশাহী বিভাগের ১৬ জেলার ৮৪৮টি ইউনিয়নের মধ্য রংপুরের দুটি উপজেলার ১৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

দলের চূড়ান্ত মনোনয়নে রংপুরের পীরগাছা উপজেলার পারুল ইউনিয়নে তোফাজ্জল হোসেন, ইটাকুমারিতে আবুল বাশার, অন্নদানগরে মো. আমিনুল ইসলাম, ছাওলায় আব্দুল হাকিম, তাম্বুলপুরে বিদ্যুৎ কুমার রায়, পীরগাছায় জাহাঙ্গীর আলম, কৈকুড়ীতে শফিকুল ইসলাম লেবু এবং কান্দি ইউনিয়নে আমিনুল ইসলাম রাজ্জাক নৌকা প্রতীকে মনোনীত হয়েছেন।

এ বিষয়ে পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন জানান, দ্বিতীয় ধাপে উপজেলার আট ইউনিয়ন থেকে ৩৩ জনের আবেদন কেন্দ্রে প্রেরণ করা হয়েছিল। যাচাই বাছাই করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড আট ইউনিয়নের আটজনকে নৌকার প্রার্থী হিসেবে মনোনীত করেছেন। এই প্রার্থীরা ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন ফরম ক্রয় করবেন দলের প্রার্থী হিসেবে। আর যারা বাদ পড়েছে তারা দলের প্রার্থীর বিদ্রোহী হতে পারবে না। বিদ্রোহী হলে বহিষ্কার হতে হবে। তাই মনোনীত প্রার্থীর পক্ষে সব ভুলে আগামী নির্বাচনে নৌকার পক্ষে কাজ করার আহ্বান জানান তিনি।

অপর দিকে জেলার পীরগঞ্জ উপজেলার চৈত্রকোল ইউনিয়নে আরিফুজ্জামান শাহ, চতরায় এনামুল হক শাহীন, মদনখালীতে শামছুল আলম, কাবিলপুরে রবিউল ইসলাম, শানেরহাটে মেজবাহুর রহমান, পাঁচগাছিতে বাবুল মিয়া, ভেন্ডাবাড়িতে ছাদেকুল ইসলাম, বড়দরগা ইউনিয়নে নুরুল হক, কুমেতপুরে আমিনুল ইসলাম এবং পুকুরিয়া ইউনিয়নে আতাউর রহমান মন্ডল নৌকা প্রতীকে মনোনীত হয়েছেন।

দলের চূড়ান্ত মনোনীত প্রার্থীরা আগামী ১২ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বরের মধ্যে স্ব-স্ব উপজেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়নপত্র ক্রয় করতে পারবেন।

প্রসঙ্গত, তফসিল ঘোষণার পর রংপুরের দুটি উপজেলা পীরগাছা উপজেলার আট ইউনিয়ন ও পীরগঞ্জ উপজেলার ১০ ইউনিয়ন থেকে নৌকা প্রতীক পেতে আবেদন করেছিলেন ১৩২ আওয়ামী লীগ প্রার্থী। দল যাচাই বাছাই শেষে প্রতি ইউনিয়নে একজন করে প্রার্থীকে মনোনয়ন দেয়।