সারা বাংলা

শায়েস্তাগঞ্জে অসহায়দের মধ্যে হুইল চেয়ার ও সেলাই মেশিন বিতরণ

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জে অসুস্থ ব্যক্তি ও দুস্থ নারীদের মধ্যে ২০টি হুইল চেয়ার ও ৩১টি সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এছাড়া শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ১৮টি পূজা মণ্ডপকে চেক বিতরণ করা হয়। 

রোববার (১০ অক্টোবর) দুপুরে শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের আবু জাহির অডিটরিয়ামে এ উপলক্ষে এক আলোচনা সভা আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির। 

আবু জাহির বলেন,  ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের দায়িত্বশীল ভূমিকায় বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। সবাই নিজ নিজ ধর্ম শান্তিতে পালন করছে। স্থানে স্থানে কর্মসংস্থান গড়ে উঠায় বেকার সমস্যা দূর হচ্ছে। সরকার বিধবা, বয়স্ক, প্রতিবন্ধী, মাতৃত্বকালীন ভাতা প্রদানসহ বিভিন্নভাবে অসহায়দের সহায়তা করে যাচ্ছে।’ 

তিনি বলেন, ‘শায়েস্তাগঞ্জ ইউনিয়ন ছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর শায়েস্তাগঞ্জ উপজেলা হয়েছে। সরকার বরাদ্দ দিচ্ছে। এ বরাদ্দে উপজেলার স্কুল, কলেজ, মসজিদ, মন্দির, রাস্তা, ব্রিজসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে।’

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মিনহাজুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরানের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. মুক্তা আক্তার, জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহ সরদার, সমাজসেবা কর্মকর্তা মো. জহিরুল ইসলাম, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বুলবুল খানসহ প্রমুখ।