সারা বাংলা

পাটুরিয়ায় চাপ কমেছে বাস ও ছোট গাড়ির, পার হচ্ছে ট্রাক

পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া প্রান্তে ছোট গাড়ি ও বাসের চাপ কমেছে। এখন এ ঘাট দিয়ে সাধারন পণ্যবাহী ট্রাক পারাপার শুরু হয়েছে। 

মঙ্গলবার ( ১২ অক্টোবর) দুপুর ৩ টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর এ তথ্য নিশ্চিত করেছেন। 

মানিকগঞ্জের শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) ফিরোজ কবির বলেন, সকাল থেকে পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ বাড়ায় উথুলী সংযোগ সড়কে প্রায় ২০০ পণ্যবাহী ট্রাক দাঁড় করিয়ে রাখা হয়। তবে দুপরের পর যানবাহনের চাপ কমায় বেলা আড়াইটার দিকে ফেরি পারাপারের জন্য ট্রাক ছেড়ে দেওয়া হয়। 

বিআইডব্লিটিসি-এর  আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান  জানান, শিমুলিয়া -বাংলাবাজার নৌরুট বন্ধ থাকায় মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে সকাল থেকে যানবাহনের চাপ বাড়তে থাকে। দুপুর পর্যন্ত শত শত যানবাহন এ নৌরুট পারের অপেক্ষায় ছিল। পরে অগ্রাধিকার ভিত্তিতে জরুরি যানবাহন, ছোট গাড়ি ও পরিবহন বাস পারাপার করা হয়। একে ঘাটে আটকা পড়ে পণ্যবাহী ট্রাক। 

তিনি আরো জানান, দুপুরের পর ছোট গাড়ি ও পরিবহন বাসের চাপ কমায় পণ্যবাহী ট্রাক পার করা হচ্ছে। এ নৌরুটে ১৮ টি ফেরি চলাচল করছে। ঘাটের পরিস্থিতি এখন স্বাভাবিক আছে।