সারা বাংলা

দায়িত্বে অবহেলা, ৬ চিকিৎসককে শোকজ

কুমিল্লার দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ছয়জন চিকিৎসককে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। দায়িত্ব অবহেলা ও নির্দিষ্ট সময়ে কর্মস্থলে উপস্থিত না হওয়ায় তাদের শোকজ করা হয়। 

নোটিশ প্রাপ্তদের মধ্যে একজন অর্থপেডিক্স কনসালটেন্ট রয়েছেন বলে জানা গেছে।  

মঙ্গলবার (১২ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর।

এর আগে সোমবার (১১ অক্টোবর) বিকেলে জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইনের নির্দেশে ডা. আহাম্মদ কবীর অভিযুক্ত ছয় চিকিৎসককে নোটিশ দেন।  আগামী তিন কর্মদিবসের মধ্যে নোটিশ প্রাপ্তদের জবাব দিতে বলা হয়েছে। 

হাসপাতালে সূত্রে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েকজন মেডিক্যাল অফিসার দেবিদ্বার এলাকার বাইরে থাকায় তারা প্রায় সময়ই কর্মস্থলে অনুপস্থিত থাকেন। আবার কর্মস্থলে এলেও নির্দিষ্ট সময়ের দিকে গুরুত্ব দেন না। যা দায়িত্ব অবহেলার শামিল। 

রোববার (১০ অক্টোবর) সকালেও কর্মস্থলে ছিলেন না ডা.ফয়সাল উমাম রাজীব, ডা.মোশারফ হোসেন টিটু, ফারিয়া জাফরিন আনসারি, আবদুল কাইয়ুম, অহিদুজ্জামান শিকদার ও সাইফুল ইসলাম শুভ। পরে এ ছয়জনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

ডা. আহাম্মদ কবীর বলেন, নির্দিষ্ট সময়ে কর্মস্থলে উপস্থিত না হওয়া ও দায়িত্ব অবহেলার কারণে একজন কনসালটেন্টসহ ছয় চিকিৎসককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তিন কর্মদিবসের মধ্যে তাদের নোটিশের জবাব দিতে বলা হয়েছে। তাদের জবাবের পর জেলা সিভিল সার্জনের নির্দেশে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।