সারা বাংলা

না ফেরার দেশে সাংবাদিক সম্রাট

রংপুর থেকে প্রকাশিত দৈনিক প্রথম খবর পত্রিকার বার্তা সম্পাদক ও রিপোর্টার্স ক্লাবের কার্যকরী সদস্য সিনিয়র সাংবাদিক শরিফুল ইসলাম সম্রাট মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে নগরীর মুলাটোলে নিজ বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে অ্যাম্বুলেন্সে করে রংপুর মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলে-মেয়ে রেখে গেছেন। তার বয়স হয়েছিল ৫২ বছর।

মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার বড় ভাই সিনিয়র সাংবাদিক সাইদুল ইসলাম আলমগীর।

শরিফুল ইসলাম সম্রাট দীর্ঘদিন ধরে আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি আওয়ামী তাঁতী লীগের রংপুর মহানগর কমিটির  যুগ্ম আহ্বায়ক ছিলেন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বাদ জোহর রংপুর নগরীর মুলাটোল হাফেজিয়া মাদরাসা মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে তার পরিবার থেকে জানানো হয়েছে। মুন্সিপাড়া কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে।

এদিকে, তার মৃত্যুতে রংপুরের সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। রংপুর প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাব, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুর, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন-টিসিএ, রিপোর্টার্স ইউনিটি, রংপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, মাহিগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন থেকে শোক জানানো হয়েছে।