সারা বাংলা

ছোটন হত্যা মামলায় আদালতে স্বীকারোক্তি দিলেন ফোয়াদ

ছোটন বিশ্বাস হত্যা মামলায় ফরিদপুর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা ও ফরিদপুর-৩ (সদর) আসনের সাংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফের ব‌্যক্তিগত সহকারী (এপিএস) এ এইচ এম ফোয়াদ। 

রোববার (১৭ অক্টোবর) সন্ধ্যায় ফরিদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারুক হোসেন তার জবানবন্দি নথিভুক্ত করেন। পরে ফোয়াদকে ফরিদপুর কারাগারে প্রেরণ করা হয়।  

এর আগে এই হত্যা মামলায় দুই দফায় চারদিন ফোয়াদকে রিামান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে রোববার (১৭ অক্টোবর) বিকেলে ফোয়াদকে আদালতে সোপর্দ করে পুলিশ।

মানি লন্ডারিং, ছোটন বিশ্বাস হত্যাসহ আটটি মামলার আসামি ফোয়াদকে গত ১২ আক্টোবর ঢাকার বসুন্ধরা এলাকার সি ব্লকের ৮ নম্বর সড়কে অবস্থিত ১৮৩ নম্বর  বাসার সামনে থেকে গ্রেপ্তার করে ফরিদপুর জেলা গোয়েন্দা পুলিশ। 

২০১৬ সালের ১২ জুলাই সংঘটিত ছোট বিশ্বাস হত্যা মামলার আসামি হিসেবে ১৩ অক্টোবর ফোয়াদকে গ্রেপ্তার দেখানো হয়। 

মামলার তদন্তকারী কর্মকর্তা  ফরিদপুর কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল গফফার জানান, বিচারক মো. ফারুক হোসেনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী গ্রহণ শেষে রাতে আদালতের নির্দেশে এ এইচ এম ফোয়াদকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, ফরিদপুরের আলোচিত দুই ভাই শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি (বহিষ্কৃত) ইমতিয়াজ হাসান রুবেলের বিরুদ্ধে ঢাকার সিআইডির দায়ের করা দুই হাজার কোটি টাকা মানি লন্ডারিং মামলার আসামিও ফোয়াদ।