সারা বাংলা

সিলেটের ফুটপাত যেন মাদকসেবীদের আখড়া

সিলেট পুলিশ লাইন্সের সামনের সড়কের ফুটপাতে প্রকাশ্যে চলে মাদক সেবন। এ নিয়ে বিব্রত পথচারীরা। সবসময় ভয়ে সন্ত্রস্ত থাকেন পার্শ্ববর্তী স্কুল-কলেজের শিক্ষার্থীরা। তবুও যেন নজর পড়ছে না কারো।

সরেজমিনে দেখা যায়, পুলিশ লাইন্সের আশপাশেই রয়েছে পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়, ওসমানী মেডিকেল কলোনী উচ্চ বিদ্যালয়, সিলেট কমার্স কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি কলেজসহ বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এই সড়ক দিয়েই যেতে হয়।

মীরের ময়দান এলাকার বাসিন্দা আমজাদ হোসেন অভিযোগ করে বলেন, প্রতিদিন বিকেলে স্ত্রীকে নিয়ে হাঁটতে বের হই। কিন্তু পুলিশ লাইন্সের সামনের এই ফুটপাতে এলে প্রতিবন্ধকতায় পড়তে হয়। গাঁজা সেবনকারীদের কারণে পথচলা কঠিন হয়ে পড়ে।

ফারুক আহমদ নামে আরেক বাসিন্দা জানান, স্কুল-কলেজের শিক্ষার্থীরা মাদকসেবনকারীদের জন্য ফুটপাত দিয়ে চলতে ভয় পায়। শিক্ষাপ্রতিষ্ঠান পাশে হওয়া স্বত্বেও কিশোর-কিশোরীদের সঙ্গে অভিভাবকদের যেতে হয়।

এই পথ দিয়ে চলাচলকারী গণমাধ্যমকর্মী সাকিব আহমদ মিঠু বলেন, পুলিশ লাইন্সের সমানে মাদকসেবীদের উৎপাত দীর্ঘদিন থেকে চলছে। কিন্তু কারো যেন চোখে পড়ছে না। দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্লাহ তাহের বলেন, আমাদেরও বিষয়টি নজরে ছিলো না। এখন যখন বিষয়টি নজরে এসেছে আমরা দ্রুত ব্যবস্থা নেবো। পথচারীদের আতংকিত না হওয়ার আহ্বান জানান তিনি।