সারা বাংলা

ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিপক্ষের হামলায় কলেজ ছাত্র খুন, আটক ৪

ব্রাহ্মণবাড়িয়ায় পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে শেখ আকাশ (১৮) নামে এক কলেজ ছাত্র নিহত এবং চার যুবক আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ চার যুবককে আটক করেছে।

বুধবার (২০ অক্টোবর) রাত ৮টার দিকে সদর উপজেলার সুলতান বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। 

নিহত শেখ আকাশ সুলতানপুর গ্রামের শেখ হুমায়ূনের ছেলে। তিনি চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন।

হামলায় আহতরা হলেন, সুলতানপুর এলাকার ফায়েজ (১৬), আরমান (২০), রাকিব (১৪) ও মাসুম (১৭)।

আটককৃতরা হলেন, সুলতানপুর গ্রামের শেখ কামরুল ইসলামের ছেলে শেখ রিফাত হোসেন (২০), শামীমের ছেলে রিয়াজ (১৯), শেখ বেনু মিয়ার ছেলে শেখ মোফাজ্জল (১৮) ও শেখ দানু মিয়ার ছেলে শেখ হাবিবুল্লাহ (১৮)। 

এলাকাবাসী ও পুলিশ জানায়, গত মাসখানেক আগে সুলতানপুর গ্রামে অনুষ্ঠিত একটি ওয়াজ মাহফিলে শেখ আকাশের সঙ্গে একই এলাকার শেখ রিফাত হোসেনের তুচ্চ ঘটনা নিয়ে কথা কাটাকাটি ও পরে হাতাহাতি হয়। এ ঘটনার জেরে বুধবার রাত ৮টার দিকে শেখ আকাশ তার কয়েকজন বন্ধুকে নিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় সুলতানপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সামনে শেখ রিফাতের নেতৃত্বে একদল যুবক শেখ আকাশকে এলোপাথারী ছুরিকাঘাত করে।  শেখ আকাশকে রক্ষা করতে গিয়ে তার চার বন্ধুও আহত হয়। 

পরে খবর পেয়ে পরিবার ও স্থানীয় লোকজন আকাশসহ অন্য আহতদেরকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানেই কর্তব্যরত চিকিৎসক শেখ আকাশকে মৃত ঘোষণা করেন। 

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম বলেন, হত্যা ঘটনায় শেখ রিফাতসহ চারজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।