সারা বাংলা

রাস্তায় পড়ে থাকা অসুস্থ বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করলেন ইউএনও 

পাবনার বেড়া উপজেলায় এক বৃদ্ধ বাবাকে রাস্তার পাশে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে তার সন্তানের বিরুদ্ধে। তবে খবর পেয়ে ওই বৃদ্ধকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

ভুক্তভোগী ওই বৃদ্ধের নাম সৈয়দ শামছুর রহমান। তিনি নাটোরের লালপুর উপজেলার দয়রামপুর গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা জানায়, বেশ কিছুদিন ধরেই বৃদ্ধ (৯০) লোকটি বেড়া উপজেলার কাজিরহাট এলাকায় রাস্তায় অসুস্থ অবস্থায় পড়ে ছিল। তিনি অসুস্থতার কারণে খুব বেশি তথ্য দিতে পারেননি। তবে তিনি তার নাম ও ঠিকানা বলতে পেরেছেন। 

সৈয়দ শামছুর রহমান জানান, তিনি অনেকদিন ধরে পায়ের সমস্যায় ভুগছিলেন। সন্তানেরা চিকিৎসা না করে তাকে এখানে ফেলে গেছে। 

স্থানীয়রা জানান, তিনি বারবার একটা কথাই সবাইকে বলছিলেন, ‘আমাকে আপনারা চিকিৎসা করান।’

বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নজরে আসে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সবুর আলীর। তিনি শুক্রবার (২২ অক্টোবর) রাতে ওই বৃদ্ধ বাবাকে উদ্ধার করে প্রথমে চিকিৎসার জন্য বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 

শনিবার (২৩ অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা কিছু নতুন জামা কাপড় নিয়ে তাকে দেখতে যান। এসময় তার শরীরের অবস্থার দিক বিবেচনা করে চিকিৎসকের সঙ্গে কথা বলে উন্নত চিকিৎসার জন্য পাবনা জেনারেল হাসপাতালে পাঠানোর ব্যাবস্থা করেন।

এ বিষয়ে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. ফাতেমাতুয-যোহরা বলেন, ‘তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। বৃদ্ধের পায়ে পচন ও পোকা ধরেছে এবং ডায়বেটিস উচ্চ মাত্রায় থাকায় তাকে উন্নত চিকিৎসার জন্য পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।’

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা. সবুর আলী বলেন, ‘বৃদ্ধের চিকিৎসার সব ব্যয়ভার বেড়া উপজেলা প্রশাসন বহন করবে। বর্তমানে তিনি খুব অসুস্থ হওয়ায় কথা বলতে পারছেন না। সেজন্য এখনো তার বিষয়ে বিস্তারিত জানা সম্ভব হচ্ছে না। একটু সুস্থ হলেই সব তথ্য পাওয়া যাবে এবং তার পরিবারে কাছে তাকে হস্তান্তর করা হবে।’