সারা বাংলা

কুয়াকাটা সৈকতে বিশেষ ছাড়

আগামী ১ ডিসেম্বর ট্যুর অপারেটর এ্যাসোশিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশেষ ছাড় ঘোষণা করেছে পর্যটন সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীরা।

এছাড়া ওইদিন টোয়াকের সদস্যরা ফ্রি সার্ভিস দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

বুধবার (৪ নভেম্বর) বিকেলে কুয়াকাটা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে টোয়াক সদস্যদের ও সকল ব্যবসায়ীদের পক্ষে এ সব কথা জানান টোয়াকের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু।

লিখিত বক্তব্যে আনু জানান, টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুয়াকাটায় পর্যটকদের আকৃষ্ট করতে নভেম্বর মাসব্যাপী ব্রান্ডিংয়ের উদ্যোগ নিয়েছে সংগঠনটি। ১ ডিসেম্বর (বুধবার) ‘টোয়াক স্পেশাল ডে’ ঘোষণা করা হয়েছে। টোয়াক স্পেশাল ডে-তে টোয়াক ও ট্যুর গাইড এ্যাসোশিয়েশন ওইদিন পর্যটকদের ফ্রি সার্ভিস দেওয়া হবে। এছাড়া, কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশন, হোটেল মালিক সমিতি ৬০%, সিকদার রিসোর্ট এন্ড ভিলাস ৫০% ও ওশান ভিউ হোটেল ৫৫% ছাড় ঘোষণা করেছে।

সাংবাদিক সম্মেলনে তিনি আরও জানান, ১ ডিসেম্বর পর্যটকদের জন্য স্পেশাল ডে উদযাপন করবে টোয়াক। এই দিন টোয়াকের সকল এজেন্সি ব্যবসায়ীক মুনাফা না নিয়ে শুধু মাত্র বিশেষ সুবিধা দিয়ে পর্যটকদের সেবা দিয়ে মুগ্ধ করার প্রতিজ্ঞা করেছেন পর্যটন নির্ভরশীল ১৬টি সংগঠন । শুধু সংগঠনই না সৈকতে চটপটি ব্যবসায়ী, ছাতা ব্যবসায়ী ও ফিস ফ্রাই ব্যবসায়ীসহ সৈকতের সকল ব্যবসায়ীরা ৩০% ছাড়ের ঘোষণা দিয়েছেন।

এছাড়া ওই দিন টোয়াকের বিভিন্ন কর্মসূচি রয়েছে। এর মধ্যে র‍্যালি, সদর রোড ও সিবিচ সাজ সজ্জা,  ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এছাড়াও আরও বিশেষ বিশেষ আয়োজন থাকবে।

এ সময় টোয়াক সভাপতি রুমান ইমতিয়াজ তুষার জানান, একদিনের ব্যবসায়ীক মুনাফা কমিয়ে এই বিশেষ সুবিধা দিলে কুয়াকাটায় অনেক পর্যটক আকৃষ্ট হবে এবং কুয়াকাটা ব্রান্ডিংয়ে অনেক দূর এগিয়ে যাবে। তিনি সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান।

প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন— টোয়াক পরিচালকবৃন্দ, ট্যুর গাইড এসোসিয়েশন সভাপতি কে এম বাচ্চু, কুয়াকাটা প্রেসক্লাবের সদস্যবৃন্দ।