সারা বাংলা

নাটোরে সংঘর্ষের ঘটনায় বিএনপির ৫ নেতা কারাগারে 

নাটোরে সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তারকৃত বিএনপির ৫ নেতা কর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। এদিকে সংঘর্ষ চলাকালে গুরুতর আহত দৈনিক যুগান্তেরর নাটোর প্রতিনিধি শহিদুল সরকারকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে গ্রেপ্তারকৃতদের আদালতে হাজির করে পুলিশ। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর রহমান এতথ্য নিশ্চিত করেন।

এর আগে সোমবার (২২ নভেম্বর) জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় থেকে ৫ জনকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য-সচিব রহিম নেওয়াজ, যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম, বড়াইগ্রাম উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শামসুল হক রনি, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বাসার কেয়ারটেকার আইনুদ্দিন টুকু এবং বিএনপি’র অফিসের অফিস সহকারীর আসলাম উদ্দিন।

নাটোর আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক সোহেল রানা জানান, হাসপাতালে চিকিৎসা নিতে আসা গুরুতর আহত সাংবাদিক শহিদুল সরকারের শারীরিক অবস্থার অবনতি ঘটে। তাই সোমবার রাতে তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  

শহিদুল সরকারের ছোট ভাই ওহিদুল হক সরকার জানান, তার ভাইয়ের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। চিকিৎসকরা তাঁর খোঁজ খবর নিচ্ছেন।    প্রসঙ্গত, সোমবার নাটোরে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ, সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হন। শহরের আলাইপুর দলীয় কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে।