সারা বাংলা

ফেসবুক স্ট্যাটাসে নির্বাচনে নিখোঁজ প্রার্থীর সন্ধান পেলো পুলিশ

কালিয়াকৈরে পৌরসভার কাউন্সিলর প্রার্থী মেহেদী হাসান নির্বাচনের ৩ আগে হঠাৎ নিখোঁজ হন। সেই নিখোঁজ হওয়া প্রার্থী অবশেষে তার ফেসবুক পেজে স্টাটাস দিলেন, আলহামদুলিল্লাহ সুস্থ আছি। পরে ওই স্টাটাসের সূত্রধরে তার সন্ধান পান পুলিশ। পরে তাকে আটক করে পুলিশ।

রোববার (২৮ নভেম্বর) দিবাগত রাত ৩টার দিকে ফেসবুকে ওই স্টাটাস দেন।

স্টাটাসে তিনি লেখেন, ‘বিসমিল্লাহির রহমানির রাহিম, প্রিয় এলাকাবাসী আসসালামু আলাইকুম। আলহামদুলিল্লাহ সুস্থ আছি, আপনাদের দোয়ায় ভালো আছি। আপনাদের সহযোগিতায় আমার আগামী দিনের পথচলা সুন্দর হবে ইনশাআল্লাহ। নির্বাচন অথবা কাউন্সিলর এটাতো উসিলা মাত্র, আমি সারাজীবন আপনাদের পাশে থেকে আপনাদের হয়ে কাজ করে যাবো ইনশাআল্লাহ।’

ওই স্টাটাস দেওয়ার সঙ্গে সঙ্গে এলাকাবাসী বিভিন্ন মন্তব্য শুরু করেন তার বন্ধু ও ফলোয়াররা। একপর্যায়ে ৪টার ঘণ্টা পরে ফেসবুক থেকে স্টাটাসটি ডিলিট করে দেন।

এর আগে ২৫ নভেম্বর সকাল ৬টার দিকে মসজিদে যাওয়ার কথা বলে বাসা হতে বের হন মেদেহী। তারপর থেকে তিনি নিখোঁজ। পরিবারের পক্ষ থেকে থানায় করা হয় সাধারণ ডায়েরি (জিডি) ও সংবাদ সম্মেলন।  এরপর একজন প্রার্থী নিখোঁজ হওয়ায় আইনশৃঙ্খলা বাহিনীও ব‌্যাপক তৎপরতা শুরু করেন। কালিয়াকৈর থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের একাধিক টিম তার খোঁজে অভিযান শুরু করেন।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, পুলিশ ওই স্টাটাসের সূত্রধরে আজ সকালে গাজীপুর সিটি করপোরেশনের লক্ষীপুরা এলাকা থেকে মেহেদীকে আটক করা হয়েছে।