সারা বাংলা

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভোটগ্রহণ শুরু

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভোটগ্রহণ শুরু হয়েছে।শীত উপেক্ষা করে ভোট কেন্দ্রের সামনে ভোটারদের দীর্ঘ লাইন।   

সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। একযোগে ৭২ কেন্দ্রে ভোট গ্রহণ করা হচ্ছে। ভোট কেন্দ্রের শৃঙ্খলায় ৩ প্লাটুন বিজিবি, ১৫ জন ম্যাজিস্ট্রেট ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে র‌্যাবের সদস্যরা দায়িত্ব পালন করছেন।

এবার চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত  (নৌকা) মোখলেসুর রহমান, আওয়ামী বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন (মোবাইল ফোন), বিএনপি সমর্থিত নজরুল ইসলাম (নারিকেল গাছ) ও জামায়াত সমর্থিত মোস্তাফিজুর রহমান মুকুল (জগ)। এছাড়াও পৌরসভার ১৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৯৮ জন। এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন অফিসার মোতাওক্কিল রহমান জানান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচনে অবাধ সুষ্ঠু নির্বাচন যেন হয়, সেদিক খেয়াল রেখে আমরা কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছি। ৭২টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৮ টি গুরুত্বপূর্ণ ও ২৪টি সাধারণ কেন্দ্র। গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে ৪ জন করে পুলিশ ও ৮ জন করে আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। অন্যদিকে সাধারণ কেন্দ্রগুলোতে ৪ জন পুলিশ ও ৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।