সারা বাংলা

পাবনায় দুই মাথা ও চার হাত নিয়ে শিশুর জন্ম

পাবনার ঈশ্বরদীর একটি বেসরকারি হাসপাতালে দুই মাথা, চার হাত ও চার পা বিশিষ্ট একটি ছেলে সন্তান প্রসব করেছেন আছিয়া বেগম নামে এক গৃহবধূ। তবে শিশুটি বেঁচে নেই।

শনিবার (০৪ ডিসেম্বর) দুপুরে ঈশ্বরদীর আলো জেনারেল হাসপাতালে শিশুটির জন্ম হয়। 

গৃহবধূ আছিয়া নাটোরের লালপুর উপজেলার রাখশা গ্রামের রবিউল ইসলামের স্ত্রী।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার সকালে প্রসব বেদনা উঠলে আছিয়া বেগমকে তার স্বজনরা ঈশ্বরদী হাসপাতালে ভর্তি করে। দুপুরের দিকে স্বাভাবিকভাবে তিনি একটি ছেলে সন্তানের জন্ম দেন। এ সময় দেখা যায় বাচ্চাটির দুই মাথা, চার হাত, চারটি পা রয়েছে। তবে প্রসবের পরপরই সন্তানটি মারা যায়। 

আছিয়া বেগমের স্বামী রবিউল ইসলাম বলেন, স্ত্রীর প্রসব বেদনা শুরু হলে ঈশ্বরদী শহরের এই হাসপাতালে নিয়ে আসি। স্বাভাবিক নিয়মেই আমার স্ত্রী সন্তান জন্ম দেন। কিন্তু পরে জানতে পারি শিশুটি মারা গেছে।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম শামীম বলেন, শিশুটি মারা গেলেও তার মা সম্পূর্ণ সুস্থ আছেন। 

ঈশ্বরদী আলো জেনারেল হাসপাতালের পরিচালক মাসুদা আনজুম ডানা  জানান, শিশুটি অস্বাভাবিক হলেও মানুষের মতোই চেহারা ফুটফুটে ছিল। তবে ব্যতিক্রম হলো তার ২টি মাথা, ৪টি হাত ও ৪টি পা ছিল। নরমাল ডেলিভারির পরপরই সন্তানটি মারা যায়। শিশুটির মাকে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে রিলিজ দেওয়া হয়েছে।