সারা বাংলা

৩৩৩ গ্রাম পুলিশ পেলো বাইসাইকেল

মাগুরা জেলার ৩৬টি ইউনিয়নের ৩৩৩ জন গ্রাম পুলিশ সদস্যের মধ্যে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর শহরের শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে এ সাইকেল হস্তান্তর করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আফাজ উদ্দিন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল।

জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় স্থানীয় সরকার বিভাগের পক্ষ থেকে ২৫ লাখ ৯৭ হাজার টাকা ব্যয়ে এসব বাইসাইকেল কেনা হয়েছে বলে জানা গেছে।

অনুষ্ঠানে সাইফুজ্জামান শিখর বলেন, গ্রামীণ জনপদে শান্তি শৃঙ্খলা রক্ষাসহ সরকারি নানা কর্মসূচি বাস্তবায়নে গ্রাম পুলিশের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষ করে ইউনিয়ন পরিষদে জন্ম, মৃত্যু, বাল্যবিয়েসহ আরও অনেক তথ্য সংগ্রহে তারা দিনরাত পরিশ্রম করেন। পুলিশ বিভাগকে নানা তথ্য দিয়ে সহায়তা করেন। 

‘ঝড়-বৃষ্টি উপেক্ষা করে তারা অনেকেই এই কাজটি কখনো পায়ে হেঁটে, কখনো ভ্যান যোগে করেছেন। অথচ তারা যে ভাতা পান, সেটি অত্যন্ত কম। বাইসাইকেলগুলো পাওয়ায় তারা তাদের কাজ আরও সহজ ও দ্রুত সময়ে করতে পারবেন, বলেন তিনি।