সারা বাংলা

ধর্ষণ মামলা তুলে নিতে বাদীর ওপর হামলা

সুনামগঞ্জের দোয়ারাবাজারে ঘর থেকে তুলে নিয়ে তরুণীকে ধর্ষণের অভিযোগে করা মামলা তুলে নিতে বাদীর ওপর হামলা ও হুমকির অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী তরুণীর মা ও মামলার বাদী বলেন, আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। এলাকার প্রভাবশালীরা ও আসামিপক্ষের লোকজন মামলা তুলে নিতে হুমকি দিচ্ছেন। কিন্তু আমরা মামলা উঠবো না। আমরা বিচার চাই।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত রোববার (১২ ডিসেম্বর) ওই তরুণীকে ঘর থেকে তুলে নিয়ে ধর্ষণ করে একই গ্রামের নুর উদ্দিনের ছেলে শরিফ উদ্দিন (১৯)। এ ঘটনায় তরুণীর মা বাদী হয়ে শরীফ উদ্দিনের বিরুদ্ধে দোয়ারাবাজার থানায় ধর্ষণ মামলা করেন। এ মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে আসামিপক্ষের লোকজন প্রতিদিনই মামলা তুলে নিতে হুমকি দিচ্ছেন।

রোববার (১৯ ডিসেম্বর) আসামির মামা মানিক মিয়া (পুলিশ কনস্টেবল) এসে হুমকি দিয়ে বলেন, তার ভাগিনা শরীফ উদ্দিনের বিরুদ্ধে যে ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে তা তুলে না নিলে দেখে নেয়া হবে। এ নিয়ে কথা কাটাকাটি ও তর্ক-বিতর্ক হলে একপর্যায়ে আরও ৪-৫ জন মিলে মামলার বাদী ও তার স্বামীকে মারধর করে। হামলার ঘটনার পর তিনজনকে আসামি করে দোয়ারাবাজার থানায় আরেকটি অভিযোগ দায়ের করা হয়।

অভিযুক্ত পুলিশ কনস্টেবল মানিক মিয়া বলেন, আমাকে মিথ্যা মামলায় জড়ানোর চেষ্টা চলছে।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল ধর জানান, ধর্ষণ মামলা হওয়ার পর আমরা আসামিকে গ্রেপ্তার করেছি। আর ওই পরিবার মামলা করায় তাদের মারধরের অভিযোগও পেয়েছি। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।