সারা বাংলা

রাজবাড়ী সরকারি কলেজ ক্যাম্পাসে মাদক!

রাজবাড়ী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাহাত শেখের বিরুদ্ধে মারধর ও হত্যার হুমকির অভিযোগ এনেছেন সংগঠনটির সাধারণ সম্পাদক দেব জ্যােতি নাগ। 

তিনি নিজেই বাদী হয়ে সভাপতি রাহাত শেখসহ ৬ জনের নামে থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে তিনি রাজবাড়ী সরকারি কলেজ ক্যাম্পাস মাদকের আখড়ায় পরিণত হয়েছে বলেও জানিয়েছেন।

কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেবজ্যোতি নাগের অভিযোগ সূত্রে জানা যায়, রোববার (৯ জানুয়ারি) দুপুর ১টার দিকে রাজবাড়ী সরকারি কলেজের পুকুর পাড়ে কলেজ ছাত্রলীগের সভাপতি রাহাত শেখের অনুসারীরা মাদক সেবন করছিলেন। এ সময় সাব্বির শিকদার ও সোয়েব হাসান মুন নামে দুইজন তাদের বাধা দেন। এতে রাহাত শেখের অনুসারী নাহিদ ও মেহেদী হাসান সাব্বির ও সোয়েবকে এলোপাতাড়ি মারধর করতে থাকেন।

বিষয়টি জানতে পেরে দেবজ্যোতি ঘটনাস্থলে গেলে তাকেও মারধর করতে থাকেন তারা। তাদের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে বাদীর গলায় থাকা সোনার চেন, সাব্বির ও মুনের কাছে থাকা ফোন ছিনিয়ে নেয় তারা। তাদের খুন করে লাশ গুম করার এবং মামলা করলে বাড়িঘর আগুনে পুড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। 

এ বিষয়ে অভিযোগকারী দেব জ্যােতি নাগ বলেন, সভাপতির অনুসারীরা কলেজে দীর্ঘদিন ধরে মাদক সেবন করে আসতেছে। আমি বারবার সভাপতিকে বিষয়টা জানিয়েছি। সভাপতি কোনভাবে বিষয়টি আমলে নেই নাই।

তিনি বলেন, এই গ্রুপের মিরাজ কলেজের ছাত্র নাকি বহিরাগত- তা নিয়ে আমার সন্দেহ আছে। সভাপতি কলেজে বহিরাগতদের প্রবেশ করিয়ে একটি সিন্ডিকেট তৈরি করতে চাচ্ছে। এই সিন্ডিকেট মাদক সেবন বাদেও কলেজের আবাসিকে ছিনতাই এবং মেয়ে শিক্ষার্থীদের বিভিন্নভাবে উত্যক্ত করে আসছিলো।

অভিযোগ অস্বীকার করে কলেজ ছাত্রলীগের সভাপতি রাহাত শেখ  বলেন, রোববার ছিল আমার জন্মদিন। জ্যোতি সংগঠনের সাধারণ সম্পাদক। তাকে মারধর করার বিষয়টি সঠিক নয়। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।

রাজবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান বলেন, কলেজের পুকুর পাড়ে এরকম একটি ঘটনা ঘটেছে। দুজনই আমাদের কলেজের শিক্ষার্থী। এ বিষয়ে দুজনের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

রাজবাড়ী সদর থানার পরিদর্শক (তদন্ত) ইফতেখার আলম বলেন, রোববার সন্ধ্যায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হবে। ঘটনার সত্যতা পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।