সারা বাংলা

রোহিঙ্গা ক্যাম্পে আগুন: ৫ সদস্যের তদন্ত কমিটি

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয় (আরআরআরসি)। কমিটিতে অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছু-দ্দৌজা নয়নকে প্রধান করা হয়েছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ মোহাম্মদ রেজওয়ান হায়াত।

আরো পড়ুন: রোহিঙ্গা ক্যাম্পে পুড়ল সহস্রাধিক ঘর

রেজওয়ান হায়াত জানান, উখিয়ার শফিউল্লাহ কাটা এলাকার ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে রোববার বিকেলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে রোহিঙ্গা ও স্থানীয় বাসিন্দাদের বাড়িঘর পুড়ে যায়। এতে আর্থিক ক্ষতির পরিমাণ অন্তত ৪০ কোটি টাকার বেশি। এ ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গটন করা হয়েছে। রোহিঙ্গা ক্যাম্পে বারবার আগুন লাগার কারণ কী হতে পারে সে বিষয়গুলো খতিয়ে দেখবে এই কমিটি।

আরো পড়ুন: উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আগুন

তিনি আরো জানান, আগুনে যাদের ঘরবাড়ি পুড়ে গেছে কিংবা গৃহহীন হয়েছেন, তাদের আরআরআরসি কার্যালয়ের মাধ্যমে আশ্রয়শিবিরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে রাখার ব্যবস্থা হয়েছে। ক্ষতিগ্রস্থদের খাবার ও শীতের কাপড় দেওয়া হয়েছে। বর্তমানে সেখানে তাবু টাঙানোর কাজ প্রায় শেষ পর্যায়ে। হয়তো আজই (মঙ্গলবার) তারা তাবুতে থাকতে পারবেন।’