সারা বাংলা

কৃষক হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন 

কিশোরগঞ্জের কটিয়াদীতে কৃষক দুলাল মিয়া হত্যা মামলায় নারীসহ ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাস কারাদণ্ডের সাজা দেওয়া হয়।

দোষ প্রমাণিত না হওয়ায় তিন আসামিকে খালাস দেওয়া হয়।

সোমবার (১৭) জানুয়ারি দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সায়েদুর রহমান খান এ রায় ঘোষণা করেন। এসময় ৬ আসামির মধ্যে পাঁচজন আদালতে উপস্থিত ছিলেন।

সাজা প্রাপ্ত আসামীরা হচ্ছেন বাচ্চু মিয়া, ফেরদৌস মিয়া, সাদেক মিয়া, রুহুল আমিন, জুবায়ের ও মঞ্জু বানু। তন্মধ্যে আসামী বাচ্চু মিয়া জামিনে গিয়ে পলাতক হয়। আসামীরা সকলেই কটিয়াদী উপজেলার করগাও ইউনিয়নের উত্তর ভুনা গ্রামের বাসিন্দা।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ২৬ জুন দুপুরে আসামিরা দলবদ্ধভাবে কটিয়াদী উপজেলার করগাও ইউনিয়নের উত্তর ভুনা গ্রামের বাসিন্দা কৃষক দুলাল মিয়াকে মারধর করে গুরুতর আহত করে। ওইদিনই বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে দুলাল মিয়া মারা যান। এ ঘটনায় নিহতের স্ত্রী নাজমা বেগম ১০ জনকে আসামি করে কটিয়াদী থানায় হত্যা মামলা করেন। পরে তদন্তকারী কর্মকর্তা জেলা সিআইডির পরিদর্শক মো. ছানোয়ার হোসেন ৯ জনকে আসামি করে ২০১৯ সালের ২২ মে আদালতে অভিযোগপত্র জমা দেন।