সারা বাংলা

কেএমপির তিন পুলিশ কর্মকর্তা পেলেন পিপিএম-সেবা পদক

খুলনা মেট্রোপলিটন পুলিশের তিন পুলিশ কর্মকর্তা পিপিএম-সেবা পদকে পেয়েছেন। শনিবার (২২ জানুয়ারি) কেএমপির এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

২০২০ ও ২০২১ সালে কেএমাপ’র চাঞ্চল্যকর মামলাসমূহের রহস্য উদঘাটনের কৃতিত্ব, সাহসিকতা এবং বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ তাদের এ পদকে ভূষিত করা হয়।

পদকপ্রাপ্ত কর্মকর্তারা হলেন- কেএমপি’র বিশেষ পুলিশ সুপার রাশিদা বেগম, অতিঃ উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) সোনালী সেন এবং এসআই (নি:) মোহাম্মদ আবু সাঈদ।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২০২০ সালে রাশিদা বেগম, বিশেষ পুলিশ সুপার, সিটি স্পেশাল ব্রাঞ্চ, কেএমপি, খুলনা কৃতিত্বপূর্ণ, কর্তব্যনিষ্ঠা, সততা এবং দক্ষতার সাথে বাংলাদেশ পুলিশ বাহিনীতে প্রশংসনীয় অবদান রাখার স্বীকৃতি স্বরূপ ‘পিপিএম-সেবা’ পুরস্কারে ভূষিত হয়েছেন। তিনি কোভিড-১৯ প্রাদুর্ভাব রোধে প্রশংসনীয় ভূমিকা পালন, শ্রমিক আন্দোলনকালীন ও সার্বক্ষণিক মহানগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখায় ভূমিকা, ভিভিআইপি/ভিআইপি, বিদেশীদের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণসহ নাগরিক সেবা প্রদানে দায়িত্ব পালনকালে পেশাদারিত্বের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন।

অপর কর্মকর্তা অতিঃ উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) সোনালী সেন ২০২১ সালে চাঞ্চল্যকর মামলাসমূহের রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, আইন-শৃঙ্খলা রক্ষা, সেবামূলক কাজ এবং শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি স্বরুপ এ পদকে ভূষিত হয়েছেন। এছাড়া খুলনা সদর থানার এসআই মোহাম্মদ আবু সাঈদ ২০২০ সালে কর্তব্য পরায়নতা, নিষ্ঠা, সততা, আন্তরিকতা, বিচক্ষণতা ও সাহসিকতা এবং বীরত্বপূর্ণ ভূমিকা রাখায় স্বীকৃতি স্বরূপ তাকে ‘পিপিএম-সেবা’পদক দেয়া হয়েছে।