সারা বাংলা

ছাত্রদলের প্রতীকী অনশন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের গণ অনশনকে সমর্থন জানিয়ে প্রতীকী অনশন কর্মসূচি পালন করছে রাজবাড়ী জেলা ছাত্রদল। এ সময় বিশ্ববিদ্যালয়টির  শিক্ষার্থীদের ওপর হামলারও প্রতিবাদ জানানো হয়।

মঙ্গলবার (২৫ শে জানুয়ারি) সকাল থেকে দুপুর ৩টা পর্যন্ত জেলা বিএনপির দলীয় কার্যালয় প্রাঙ্গনে এ প্রতীকী অনশন কার্যক্রম চলে।

প্রতীকী অনশনে জেলা ছাত্রদলের আহ্বায়ক আরিফুর রহমান রোমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনটির সদস্য সচিব শাহিনুর রহমান, যুগ্ম আহ্বায়ক আরজাদ হোসেন আজাদ, দেলোয়ার হোসেন, মিজানুর রহমান লিমন, আতিয়ার শিকদার আতিক প্রমুখ।

বক্তরা অবিলম্বরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবি জানিয়ে বলেন, বর্তমানে দেশের শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে শিক্ষার কোনো পরিবেশ নেই। শিক্ষার্থীদের ওপর জোর জুলুম ও নির্যাতন চলছেই। বিএনপি সরকার ক্ষমতায় থাকাকালে ছাত্রদল নেতাকর্মীরা সারাদেশে শান্তিপূর্ণভাবে ক্যাম্পাসে চলাফেরা করেছে। কিন্তু বর্তমান সরকারের আমলে হামলা, মামলা ও নির্যাতন চলছে। যা প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে দৃশ্যমান।