সারা বাংলা

ঢাবি ছাত্র সৌরভের দায়িত্ব নিলো ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী সৌরভ দাসের পড়াশোনার খরচের দায়িত্ব নিয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন। স্নাতক প্রথম বর্ষ থেকে স্নাতকোত্তর সম্পন্ন পর্যন্ত প্রতি ছয় মাস পরপর ২৫ হাজার টাকা তাকে দেওয়া হবে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসক মো. শাহগীর আলম নিজ কার্যালয়ে সৌরভের হাতে প্রাথমিকভাবে নগদ ২৫ হাজার টাকা তুলে দেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সৌরভ দাসকে নিয়ে একটি সংবাদ প্রধানমন্ত্রীর কার্যালয়ের দৃষ্টিগোচর হয়। পরে সেখান থেকে বিষয়টি ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনকে জানানো হয়। সেই পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসন থেকে সৌরভের পড়াশোনার খরচ চালানোর দায়িত্ব নেওয়া হয়েছে। 

সৌরভ ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার কানিউচ্চ গ্রামের বিষ্ণু দাস ও চম্পা রানী দাসের ছেলে। গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগে ভর্তির সুযোগ পান তিনি। বিষ্ণু দাস ফেরি করে স্টিলের হাড়িপাতিল বিক্রি করেন। আর্থিক অনটনের কারণে সৌরভের পড়াশোনার ব্যাঘাত ঘটছিল। বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হয়।  

জেলা প্রশাসক মো. শাহগীর আলম বলেন, আমরা সৌরভের পড়াশোনার দায়িত্ব নিয়েছি। এ জন্য প্রতি ছয় মাস পরপর ২৫ হাজার টাকা করে দেবে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসন। আশা করি, এতে তার খাতা-বই কেনাসহ পড়ার খরচ হয়ে যাবে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রুহুল আমিন, সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল হক মৃদুল, সহকারী শিক্ষক স্বপন মিয়াসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।