সারা বাংলা

অপহৃত ৭ জেলেকে উদ্ধার করছে কোস্টগার্ড

ভোলা থেকে অপহৃত ৭ জেলেকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে কোস্টগার্ড। তবে এ ঘটনায় অপহরণকারী চক্রের কাউকে আটক করতে পারেনি তারা। 

শনিবার (১৯ ফেব্রুয়ারি) রাতে জেলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার চর আতাউর সংলগ্ন মেঘনা নদী থেকে এসব জেলেদের উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত জেলেরা হলন- ভোলা জেলার মনপুরা উপজেলার রহমনপুর গ্রামের মোজাহার বেপারীর ছেলে জাহাঙ্গীর, সোলেমানের ছেলে বাবুল, খলিল মাঝির ছেলে ইসমাইল, বাসু মাঝির ছেলে বাসেত মাঝি, মাইন উদ্দিনের ছেলে রিয়াজ, লতিফ সুকানির ছেলে সোহেল, মফিজের ছেলে সোহেল।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, ভোলার মনপুরা উপজেলার মেঘনা নদীর চর সাকুচি সংলগ্ন নদী থেকে সাত জেলেকে মুক্তিপণের জন্য অপহরণ করে ডাকাতরা। পরে গোপন খবরের ভিত্তিতে নোয়াখালীর হাতিয়ার মেঘনা নদীর চর আতাউর সংলগ্ন এলাকায় অভিযান চালায় কোস্টগার্ড। এ সময় অপহৃত সাত জেলেকে উদ্ধার করা হয়। তবে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যেতে স্বক্ষম হয় অপহরণকারীরা। কোস্টগার্ড আরো জানায়, উদ্ধার করা জেলেদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ডের বিসিজি স্টেশন হাতিয়ার স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার ইফতেখারুল আলম জানান, উদ্ধার হওয়া জেলেরা সুস্থ্য আছেন। তাদের প্রাথমিক চিকিৎসা ও খাবার দিয়ে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।