সারা বাংলা

যশোর থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার

যশোরের শিশু হাসপাতাল থেকে চুরি হওয়া ছেলে নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। সোমবার (৭ মার্চ) মাগুরার শালিখা উপজেলার শতখালী গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। সন্তান ফিরে পাওয়ায় আনন্দে আত্মহারা শিশুটির বাবা-মা ও স্বজনরা। 

উদ্ধার হওয়া শিশুটির বাবার নাম জনি হোসেন। তার বাড়ি ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার খয়লা গ্রামে। 

জানা গেছে, গত ২৮ ফেব্রুয়ারি কালীগঞ্জ উপজেলার কুইন্স নামের একটি ক্লিনিকে ছেলে সন্তানের জন্ম দেন জনি হোসেনের স্ত্রী আসমা বেগম। জন্মের সময় শিশুটি দুর্বল থাকায় পরের দিন তাকে যশোর শিশু হাসপাতালে ভর্তি করা হয়। রোববার হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়িতে যাওয়ার প্রস্তুতি নিতে থাকেন শিশুটির পরিবারের সদস্যরা। এ সময় অপরিচিত এক নারী শিশুটিকে কৌঁশলে তার নানীর কোল থেকে  নিয়ে পালিয়ে যান। ঘটনার পরপরই হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে তথ্য পেয়ে উদ্ধার অভিযান শুরু করে পুলিশ। 

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে মাগুরার শালিখা উপজেলার শতখালী গ্রামের লোকজন স্থানীয় থানায় একটি শিশুকে পাওয়ার কথা জানায়। এরপর পুলিশ গিয়ে বাচ্চাটিকে উদ্ধার করে। পরে নবজাতকটিকে পুনরায় যশোর শিশু হাসপাতালে এনে ভর্তি করা হয়। 

হাসপাতালের চিকিৎসকরা জানান, ২৪ ঘণ্টার বেশি সময় না খেয়ে থাকায় শিশুটির শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে।

এ বিষয়ে জানতে যশোর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি কোনো বক্তব্য দিতে রাজি হয়নি।