সারা বাংলা

সম্পর্ক মেনে না নেওয়ায় প্রেমিক যুগলের আত্মহত্যা

বগুড়ার শিবগঞ্জে প্রেমের সম্পর্ক মেনে না নেওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক প্রেমিক যুগল।

সোমবার (২১ মার্চ) রাতে উপজেলার মাঝিহট্ট ইউনিয়নের দামগারা কারিগর পাড়া ও মাসিমপুর চালুঞ্জা তালুকদার পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হেলেন-দামগাড়া কারিগর পাড়া গ্রামের মৃত জলিলের ছেলে দিনমজুর শ্রমিক সবুজ (২২) ও মাসিমপুর চালুঞ্জা তালুকদারপাড়া গ্রামের রাজ্জাকের মেয়ে এইচএসসি শিক্ষার্থী আজমি আরা (২০)।

পুলিশ জানায়, সবুজ ও আজমী আরা’র মধ্যে দীর্ঘদিন ধরে প্রেম ছিলো। প্রেমের টানে কয়েক মাস আগে তারা বাড়ি থেকে পালিয়ে গেছিল। সে সময় এই প্রেমিক যুগলের পরিবার সম্পর্ক মেনে নেওয়ার কথা বলে তাদের বাড়িতে ফিরিয়ে আনে। পরে মেয়ের পরিবার সবুজ আর্থিকভাবে অস্বচ্ছল হওয়ায় কথা বলে আজমী আরার সঙ্গে তাকে বিয়ে দিতে অস্বীকৃতি জানায়। এরপরেও সবুজ এবং আজমী আরা মোবাইল ফোনে তাদের সম্পর্ক টিকিয়ে রাখে। ২০ দিন আগে মোবাইল ফোনের মাধ্যমে এক প্রবাসীর সঙ্গে আজমী আরাকে বিয়ে দেয় তার পরিবার। এরই প্রেক্ষিতে সোমবার রাতে প্রথমে প্রেমিকা আজমী আরা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। তার মারা যাওয়ার বিষয়টি জানতে পেরে প্রেমিক সবুজও নিজ বাড়িতেই গলায় ফাঁস দেন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস জানান, পরিবার থেকে সম্পর্ক মেনে না নেওয়ায় নিজ নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে সবুজ ও আজমি আরা বলে জানতে পেরেছি। মারা যাওয়া দু’জনের লাশ ময়নাতদন্তের জন্য শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এখনও থানায় কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।