সারা বাংলা

টিনশেডের স্কুলঘর ভেঙে ৪ শিক্ষার্থী আহত

ব্রাহ্মণবাড়িয়ায় পরিত্যক্ত টিনশেডের স্কুলঘর ভেঙে চার শিশু শিক্ষার্থী আহত হয়েছে। আহতরা ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে পৌর এলাকার পশ্চিম পাইকপাড়ায় শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আহতরা শিক্ষার্থীরা হলেন- সামিয়া (৭), হাবিবা (৭), মারিয়া (৮) ও নাজমুল (১২)।

স্থানীয়রা জানায়, সরকারিভাবে পরিচালিত শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে আগে টিনশেডের ঘরে ক্লাস হতো। এখন আধা পাকা ভবনে শিক্ষার্থীদের ক্লাস করানো হয়। দুপুরে স্কুল ছুটির পর শিক্ষার্থীরা টিনশেডের ওই ঘরের পাশ দিয়ে যাওয়ার সময় হঠাৎ সেটি ভেঙে পড়ে। এতে চার শিক্ষার্থী আহত হয়। পরে স্থানীয় লোকজন আহত শিশুদের উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী সাইফুল ইসলাম জানান, বিকট শব্দ শুনি। কাছে গিয়ে তিন শিশু পুকুরে ও এক শিশু ঘরের নিচে চাপা পড়ে আছে দেখতে পাই। পরে স্থানীয় লোকজনদের নিয়ে তাদরেক উদ্ধার করা হয়। 

স্কুলটির পাশের এক বাড়ির বাসিন্দা নাসির খান অভিযোগ করেন, ঝুঁকিপূর্ণ এই টিনশেডের ঘরটি সরিয়ে ফেলতে প্রশাসনের কাছে লিখিত আবেদন করা হয়েছিল। কিন্তু তারা কোনো ধরণের ব্যবস্থা না নেওয়ায় আজকের এ পরিস্থিতি। 

শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিদুল ইসলাম বলেন, ‘শব্দ পেয়ে শিক্ষকরা এসে দেখেন পরিত্যক্ত ঘরটি পড়ে গেছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।’