সারা বাংলা

হাসপাতালের চেয়ে রেলস্টেশনের পরিবেশ শতগুণে ভাল: রেলমন্ত্রী

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল অনেক বেশি নোংরা ও দুর্গন্ধযুক্ত পরিবেশ অভিযোগ করে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, ঠাকুরগাঁওয়ের সদর হাসপাতালের থেকে রোড রেলস্টেশন অনেক বেশি পরিষ্কার-পরিচ্ছন্ন। সদর হাসপাতালের গন্ধ ও নোংরা পরিবেশ আমাকে হতাশ করেছে। অথচ রেলস্টেশন তার থেকে শতগুণে পরিষ্কার-পরিচ্ছন্ন ও আধুনিক সেবা দিচ্ছে সাধারণ মানুষকে।

সোমবার (২ মে) বিকালে পঞ্চগড় নিজ বাসভবন থেকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে রোগী দেখা শেষে রোড রেলস্টেশনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে রেলমন্ত্রী বলেন, ‘টিকিট যার, ভ্রমণ তার’ এই স্লোগানকে সামনে নিয়ে আমরা টিকিট কালোবাজারি বন্ধে কাজ করে যাচ্ছি। অনলাইনে টিকিট বিক্রয় কার্যক্রম আরো সহজ করার জন্য চেষ্টা করা হচ্ছে। এ ছাড়াও এনআইডি কার্ড ছাড়া টিকিট নিতে পারবে না সেই ব্যবস্থাও আমরা দ্রুত করতে যাচ্ছি।

দোলনচাঁপা ও রামসাগর নামে দুটো ট্রেন ঈদের পরেই চালু করা হবে সুখবর দিয়ে মন্ত্রী সুজন বলেন, এই দুটো ট্রেন অনেক আগেই উদ্বোধন করা হয়েছে চালুর জন্য। তবে আমাদের বগি সংকট ছিল তাই এতদিন চালু করা সম্ভব হয়নি। তবে ঈদের পরেই এই দুটো ট্রেন ঠাকুরগাঁও পঞ্চগড় রুটে চালু করা হবে বলে তিনি জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হুদা শাহ্ এ্যাপোলো, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুজাহিদুর রহমান শুভ, সাধারণ সম্পাদক আবু ওয়াফু তপু প্রমুখ।