সারা বাংলা

ভোলার বিস্ময় জ্যাকব টাওয়ারসহ দর্শনীয় স্পটে পর্যটকের ঢল

ঈদের তৃতীয় দিনেও দ্বীপজেলা ভোলার পর্যটন স্পটগুলোতে পর্যটকের ঢল লক্ষ্য করা গেছে। জেলার চরফ্যাশন উপজেলায় রয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ার সুউচ্চ দৃষ্টিনন্দন জ্যাকব ওয়াচ টাওয়ার, দর্শনীয় ফ্যাশন স্কয়ার, শেখ রাসেল শিশু ও  বিনোদন পার্ক এবং মেঘনার কোলঘেঁষা মনোরম পরিবেশে গড়ে উঠেছে স্পট বেতুয়া প্রশান্তি পার্ক। 

ঈদের ছুটিতে বিনোদনের আশায় এসব জায়গায় পরিবার, বন্ধুদের নিয়ে ঘুরে বেড়াচ্ছেন ভ্রমণপ্রিয় মানুষ। শুধু স্থানীয়রাই নন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ পর্যটন স্পটগুলোতে আসছেন বলে জানা গেছে। 

এ ছাড়াও ভোলার লালমোহন উপজেলার রয়েছে সজিব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক, মনপুরা উপজেলায় রয়েছে দক্ষিণা হাওয়া সী বিচ। চরফ্যাশনের চর কুকুরী-মুকরী, তারুয়া সী বিচসহ সব স্পটেই এখন পর্যটকের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। ১৮ তলাবিশিষ্ট জ্যাকব টাওয়ার দেশের সবচেয়ে উঁচু টাওয়ার। দৃষ্টিনন্দন এই টাওয়ার বর্তমানে জেলার সবচেয়ে আকর্ষণীয় বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে। এই টাওয়ারের পাশেই ফ্যাশন স্কয়ার। এখানে রয়েছে দৃষ্টিনন্দন শেখ রাসেল শিশু ও বিনোদন পার্ক। ঈদ উপলক্ষ্যে এসব স্থাপনা সাজানো হয়েছে অপরূপ সাজে। ফলে মানুষ বাড়তি আনন্দ পাচ্ছেন। 

এ দিকে পর্যটকদের নিরাপত্তার জন্য স্থানীয় পুলিশ তৎপর রয়েছে বলে জানা গেছে।