সারা বাংলা

জামালপুরে ৪ এসআই বহিষ্কার 

জামালপুরের সরিষাবাড়ীতে প্রতিপক্ষের হামলায় আহত এক ভিক্ষুক পরিবারের ৬ সদস্যকে হাসপাতাল থেকে গ্রেপ্তার করে টেনেহিঁচড়ে থানাহাজতে নেওয়ায় ৪ এসআইকে বহিষ্কার করেছে জেলা পুলিশ। সেইসঙ্গে প্রত্যাহার করা হয়েছে নারী পুলিশসহ দুই পুলিশ সদস্যকেও।

বুধবার (১১ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার মো. নাছির উদ্দিন আহমেদ।

বহিষ্কৃত এসআইরা হলেন- আলতাফ হোসেন, সাইফুল ইসলাম, ওয়াজেদ আলী ও মুনতাজ। এ ছাড়াও, কনস্টেবল মোজাম্মেল হক ও সাথী আক্তারকে প্রত্যাহার করা হয়েছে।

পুলিশ সুপার নাসির উদ্দিন আহমেদ বলেন, ‘ঘটনায় জড়িত পুলিশদের বিরুদ্ধে তদন্তের মাধ্যমে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি ভিক্ষুক পরিবারের পক্ষেও মামলা নেওয়া হবে।’

জানা গেছে, সরিষাবাড়ী পৌরসভার বাউসিবাজার এলাকার ভিক্ষুক আব্দুল জলিল (৬৪) ২০ শতক জমিতে বসতভিটা বানিয়ে দীর্ঘ দিন ধরে বসবাস করছেন। সম্প্রতি ওই জমি নিজেদের বলে দাবি করেন একই এলাকার মুজিবুর রহমান নামে একজন ব্যক্তি। এনিয়ে মামলা হলে আব্দুল জলিলের পক্ষে ডিক্রি দেন আদালত।

আরও জানা যায়, আদালতের আদেশ অমান্য করে সোমবার (৯ মে) সকালে ভিক্ষুক আব্দুল জলিলের পরিবারের ওপর রামদা, লোহার রড ও লাঠি নিয়ে হামলা চালান মুজিবুর রহমান ও তার সঙ্গীরা। হামলায় আব্দুল জলিলসহ পরিবারের সবাই আহত হন।ঘটনার পর উল্টো মুজিবুর রহমান বাদী হয়ে চিকিৎসাধীন চারজনসহ ১৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।মামলার পর মঙ্গলবার (১০ মে) দুপুরে হাসপাতালে ঢুকে চিকিৎসাধীন অবস্থায় এজাহারভুক্ত চার আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

হাসপাতালের শয্যা থেকে পুলিশ তাদের হাত-মুখ চেপে ধরে টেনেহিঁচড়ে দ্বিতীয় তলা থেকে নিচতলায় নিয়ে যায়। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এদিকে প্রায় ঘণ্টাখানেক তাদের থানাহাজতে রাখার পর বিকালে আদালতে সোপর্দ করা হয়।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর রকিবুল হক বলেন, ‘সোমবার রাতে মুজিবুর রহমান বাদী হয়ে আব্দুল জলিলসহ অন্যদের আসামি করে থানায় মামলা দায়ের করেন। এরপর হাসপাতালে অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামিদের গ্রেপ্তার করা হয়।’