সারা বাংলা

কক্সবাজারে শিশু হত্যায় ৬ জনের মৃত্যুদণ্ড

কক্সবাজারের টেকনাফে সাত বছরের শিশু আলি উল্লাহ আলো হত্যা মামলায় ৬ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। খালাস দেয়া হয়েছে দুই জনকে।

বুধবার (১১ মে) বিকেলে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ইসহাক কালু, ইয়াকুব, সুমন, ইয়াসিন, নজরুল ও সৈয়দুল আমিন। রায় ঘোষণার সময় চার আসামি আদালতে উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ফরিদুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘শিশু আলো হত্যার দায়ে ছয় জনকে মৃত্যুদণ্ড ও দুই জনকে খালাস দিয়েছেন বিজ্ঞ আদালত।’

রায়ের প্রতিক্রিয়ায় মামলার বাদী ও শিশু আলোর বাবা মো. আবদুল্লাহ অসন্তোষ প্রকাশ করে বলেন, ‘আলো হত্যার মূল হোতা ও  পরিকল্পনাকারী খালাস পেয়েছে। এতে আমি সন্তুষ্ট হতে পারিনি।’

মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের ৭ সেপ্টেম্বর টেকনাফ সদর ইউনিয়নের গোদার বিলা গ্রামের বাসিন্দা মো. আবদুল্লাহর ছেলে টেকনাফ বিজিবি স্কুলের প্রথম শ্রেণির ছাত্র শিশু আলি উল্লাহ আলোকে গলা কেটে হত্যা করা হয়।

এ ঘটনায় আলি উল্লাহ আলোর পিতা মো. আব্দুল্লাহ বাদী হয়ে পাঁচ আসামির নাম উল্লেখ এবং ৪-৫ জনকে অজ্ঞাত আসামি করে টেকনাফ মডেল থানায় মামলা করেন। তদন্ত শেষে আট জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়। ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় ৬ আসামির মৃত্যুদণ্ড দেয় আদালত। খালাস দেয়া হয়েছে দুই জনকে।