সারা বাংলা

প্রথম দিনে ৫০ হাজার টাকা রাজস্ব আদায় করলেন টিটিই শফিকুল

বরখাস্তের আদেশ প্রত্যাহার হওয়ার পর কর্মস্থলে ফিরেছেন রেলের আলোচিত ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক (টিটিই) শফিকুল ইসলাম। দায়িত্ব পালনের সুযোগ পেয়ে রেলমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

তাকে মঙ্গলবার (১০ মে) ঈশ্বরদী-চিলাহাটি রুটে আন্তঃনগর রূপসা ও সীমান্ত এক্সপ্রেস ট্রেনে দায়িত্ব দেয়া হয়। কর্মস্থলে যোগ দিয়ে প্রথম দিনেই তিনি প্রায় ৫০ হাজার টাকা রাজস্ব আদায় করে রেলওয়ে কোষাগারে জমা দিয়েছেন।

রাতে বগুড়ার আদমদীঘির সান্তাহার জংশন স্টেশনে দায়িত্ব পালনকালে তিনি জানান, ঈশ্বরদী থেকে আন্তঃনগর রূপসা ট্রেনে দায়িত্ব পালন শুরু করেন। চিলাহাটি পর্যন্ত এই ট্রেনে তিনি ৯ হাজার ১৯০ টাকা রাজস্ব আদায় করে রেল কোষাগারে জমা দিয়েছেন। সন্ধ্যা ৭টায় চিলাহাটি থেকে তিনি সীমান্ত এক্সপ্রেস ট্রেনে দায়িত্ব পালন শুরু করেন। এই ট্রেনে সান্তাহার জংশন স্টেশন পর্যন্ত প্রায় ২৫ হাজার টাকা রাজস্ব আদায় করেন। প্রথম দিনে তিনি মোট ৪৯ হাজার ৯৫০ টাকা রাজস্ব আদায় করে রেলওয়ে কোষাগারে জমা দিয়েছেন।

টিটিই শফিকুল জানান, আগের মতো সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে চান। এ জন্য সকলের সহযোগিতা চান তিনি।

গত ৫ মে রাতে পাবনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেসে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে ভ্রমণ করছিলেন তিন যাত্রী। তাদের কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করেন দায়িত্বরত টিটিই শফিকুল ইসলাম। এ ঘটনার পরই শফিকুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। পরে ৯ মে চাকরিতে পুনর্বহালের অফিস আদেশ পান শফিকুল। আর মঙ্গলবারই (১০ মে) কাজে যোগ দেন তিনি।