সারা বাংলা

দুর্ঘটনায় নিহত, অগ্নিকাণ্ড ও বজ্রপাতে ক্ষতিগ্রস্ত ১১ পরিবারকে অনুদান প্রদান

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত, বজ্রপাত ও সড়ক দুর্ঘটনায় নিহতসহ ১১ পরিবারকে ১ লাখ টাকা ২০ হাজার টাকার চেক প্রদান করা হয়। একই সাথে ওই ১১ পরিবারের ১০ পরিবারের প্রত্যেককে ৩০ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়। বুধবার (১১ মে) দুপুরে শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের সভাকক্ষে এসব বিতরণ করা হয়।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজরাতুন নাঈমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরসভার মেয়র এমএফ আহমেদ অলি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মুক্তা আক্তার, ব্রাক্ষণডোরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বুলবুল খাঁন।

বক্তব্য রাখেন বজলুর রহমান স্মৃতি পদকপ্রাপ্ত সাংবাদিক মো. মামুন চৌধুরী, উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি কামরুজ্জামান আল রিয়াদ। অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের মেম্বারসহ ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয় সম্প্রতি উপজেলার লাদিয়ায় বজ্রপাতে সারাজ মিয়া নিহত হলে জেলা প্রশাসন থেকে তার পরিবারকে ২০ হাজার টাকা প্রদান করা হয়েছিল। এবার উপজেলা পরিষদের পক্ষ থেকে তার পরিবারকে আরও ২০ হাজার টাকার চেক প্রদান করা হয়। একই সাথে সড়ক দুর্ঘটনায় নিহত চানপুরের দুই বাসিন্দার পরিবারকে ২০ হাজার করে ৪০ হাজার টাকা প্রদান করা হয়েছে। অপরদিকে শ্রীরামপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৮টি পরিবারকে প্রথমে ১০ করে ৮০ হাজার টাকা প্রদান করা হয়েছিল। এবার ওই পরিবারের প্রত্যেককে সাড়ে ৭ হাজার টাকা করে প্রদান করা হয়েছে।

বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল বলেন, ‘জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার তৃণমূল মানুষের কল্যাণে কাজ করছে। আমরা সরকারের বরাদ্দগুলো স্থানে স্থানে পৌঁছে দিচ্ছি। সারা দেশের ন্যায় শায়েস্তাগঞ্জেও উন্নয়নের ধারা অব্যাহত আছে।