সারা বাংলা

ভূমধ্যসাগরে জিম্মি হওয়া ৪ জন হবিগঞ্জের  

লিবিয়া থেকে দালালের মাধ্যমে নৌকা করে ইতালি যাওয়ার পথে একদল বাংলাদেশিকে ভূমধ্যসাগরে জিম্মি করে রেখেছে একটি চক্র। জিম্মি বাংলাদেশিদের মধ্যে চার জন হবিগঞ্জ জেলার বাসিন্দা। 

জিম্মি হওয়া চার জনের পরিবারের পক্ষ থেকে  বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এই চার জন হলেন, জেলা শহরের বাসিন্দা উজ্জ্বল মিয়া (২৮), আজমিরীগঞ্জ উপজেলার পশ্চিমবাগ গ্রামের সাজানুর রহমান (৩৫), নাসির মিয়া (২১) ও আফজাল (২২)। মুক্তিপণ আদায়ের জন্য চক্রটি তাদেরকে মারপিট করছে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

সাজানুর রহমানের ভাই অছিউর রহমান বলেন, কয়েকদিন আগে লিবিয়া উপকূল থেকে প্রায় ৫০০ জন বাংলাদেশিকে নিয়ে একটি নৌকা ইতালির উদ্দেশ্যে রওনা হয়। পরে একদল দুর্বৃত্ত তাদের সবাইকে জিম্মি করে মুক্তিপণের জন্য বাড়িতে খবর পাঠায়। তাদেরকে মারধরও করছে। তিন দিন ধরে জিম্মি অবস্থায় সাগরে ভাসছে তারা। 

তিনি আরও বলেন, দুর্বৃত্তরা আমার ভাইকে আমার সঙ্গে মোবাইলে কথা বলিয়েছে। তাকে মারধর করে রক্তাক্ত করা হয়েছে। এ বিষয়ে তিনি বাংলাদেশ সরকারের সহযোগিতা কামনা করেছেন।

অছিউর রহমান আরও জানান, সাজানুর প্রায় দেড় বছর আগে লিবিয়া গিয়েছিলো। দালালের মাধ্যমে ইতালি যাওয়ার পথে ধরা পড়ে সে একবার জেলও খেটেছে। এ পর্যন্ত বাড়ি থেকে ৭ লাখ টাকা দেওয়া হয়েছে।