সারা বাংলা

শ্রীপুরে বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ

গাজীপুরের শ্রীপুরে মাওনা ইউনিয়ন বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুর এবং দলের প্রতিষ্ঠাতা, চেয়ারপার্সন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের ছবি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে মাওনা ইউনিয়ন ও শ্রীপুর পৌর বিএনপির যৌথ উদ্যোগে মাওনা চৌরাস্তায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে দলটির নেতাকর্মীরা। 

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে মাওনা বাজারে ছাত্রলীগ কর্মীরা দু’দফা হামলা করে ইউনিয়ন বিএনপি অফিস ভাঙচুর করেছে বলে বিএনপি নেতাকর্মীরা অভিযোগ করেন। 

শ্রীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন অভিযোগ করে বলেন, ‘অফিস ভাঙচুরের খবর পেয়ে আমি নেতাকর্মীদের নিয়ে রাত ৯টার দিকে দলীয় কার্যালয় পরিদর্শনে যাই। সেখানে সবকিছু ছড়িয়ে-ছিটিয়ে ছিল। ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের দলীয় কার্যালয়ে দু’দফা হামলা করে ভাঙচুর চালায় এবং গুরুত্বপূর্ণ দলীয় কাগজপত্র ছিঁড়ে ফেলে। এ সময় তারা দলের প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমান, দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবিও ভেঙে ফেলেছে।’  

এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে রাত ১০টার দিকে বিএনপির স্থানীয় নেতাকর্মীরা মাওনা চৌরাস্তায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে। সভায় গাজীপুর জেলা যুবদলের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের পরিচালনায় নেতাকর্মীরা বক্তব্য রাখেন।           

এ দিকে, এ ঘটনায় রাতেই শ্রীপুর পৌর বিএনপির দপ্তর সম্পাদক নাসির আহম্মেদ সরকারের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সরকারের মদদপুষ্ট সন্ত্রসীদের এমন কর্মকান্ডে গণতান্ত্রিক অগ্রযাত্রা বাধাগ্রস্ত হচ্ছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।  

ভাঙচুরের অভিযোগ প্রসঙ্গে গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসির মোড়ল বলেন, ছাত্রলীগের কোনো নেতাকর্মী মাওনা বিএনপি অফিসের দিকে যায়নি। বিএনপি নেতারা মিথ্যা অভিযোগ করছেন। 

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান জানান, মাওনা ইউনিয়ন বিএনপি অফিস ভাঙচুরের ঘটনা আমার জানা নেই। বিএনপির পক্ষ থেকে কেউ এ ঘটনায় লিখিত অভিযোগও করেনি।