সারা বাংলা

‘বরিশালে বেসরকারি শিল্পের উন্নয়ন হয়‌নি’

ব‌রিশালে জয় বাংলা উৎস‌‌বে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বাণিজ্য উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেছেন, বরিশালে এসে শুধু সরকা‌রি ভবনই দে‌খি। বেসরকা‌রি শিল্পের উন্নয়ন হয়‌নি এখানে। এর কারণ একমাত্র যোগাযোগ ব্যবস্থা। প্রধানমন্ত্রী পদ্মার এপারের মানুষের জন‌্য পদ্মা সেতু উপহার দি‌য়েছেন। এই আয়োজন থেকে প্রধানমন্ত্রী‌কে ধন্যবাদ জানা‌চ্ছি। আমি কথা দি‌চ্ছি, ব‌রিশালে বেসরকা‌রি শিল্পে উন্নয়‌নে যা সহায়তা দরকার তা আমি কর‌বো।

বৃহস্পতিবার (১৬ জুন) সন্ধ্যায় বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে জয় বাংলা উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তি‌নি। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ব‌লেন, দক্ষিণাঞ্চলের উন্নয়নের জন‌্য প্রধানমন্ত্রী নিরলস কাজ করছেন। ১২ জেলায় হাইটেক পার্ক নির্মাণ করে দিচ্ছেন প্রযু‌ক্তিগত উন্নয়নের জন‌্য। পদ্মা সেতু চালুর পর নতুন দ্বার উন্মোচন হবে এই অঞ্চ‌লে। এই উন্নয়নের ধারা অব‌্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দিতে হবে সকলকে। নৌকা জিতলে জিতবে বাংলাদেশ। 

দ্য ব‌রিশাল চেম্বার অব কমার্স ইন্ডা‌স্ট্রির আ‌য়োজ‌নে জয় বাংলা উৎ‌স‌বে আরও বক্তব‌্য রা‌খেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, এফ‌বি‌সিসিআই‌’র প‌রিচালক মইনু‌দ্দিন আব্দুল্লাহ ও দ্য ব‌রিশাল চেম্বার অব কমার্স ইন্ডা‌স্ট্রির সভাপ‌তি সাইদুর রহমান রিন্টু। এর আগে জাতীয় সঙ্গীত প‌রিবেশন করা হয়। 

অতি‌থিদের বক্তব‌্য শেষে সালমান ফজলুর রহমানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন ব‌রিশাল সি‌টি করপোরেশনের মেয়র সে‌রনিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ। পরে সঙ্গীত প‌রিবেশন শুরু করে তাপস অ্যান্ড ফ্রেন্ডস। 

ব‌রিশালে জয় বাংলা উৎসবে প্রথমেই সঙ্গীত প‌রিবেশন করেন মমতাজ বেগম। এ ছাড়াও উৎসবে যোগ দিয়েছেন ভারতের প‌শ্চিমবঙ্গের সংসদ সদস্য ও চলচ্চিত্র নায়িকা মিমি চক্রবর্তী, চিত্রনায়ক ফেরদৌস, ইমন, নিরব, চিত্রনায়িকা পূর্ণিমা, বিদ্যা সিনহা সাহা মিম, সঙ্গীত শিল্পী ঐশী, চিশতী বাউল, বালাম, আনিকা, পারভেজ, লুইপা, আরেফিন রুমি, প্রতীক হাসান, সাব্বির, পুলক, হাসিব, শামীম হাসান, দোলা, পূজা, লিজা, তৌসিফ, শাফায়েত, ব্যান্ড নেমেসিস, লালন’সহ আরও অনেকে।

উৎসবে জনপ্রতিনিধি, সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপ‌স্থিত ছিলেন। 

জয় বাংলা উৎসব উপভোগে বঙ্গবন্ধু উদ‌্যানে বিকাল থেকেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় দর্শকে। জয় বাংলা স্লোগা‌নে মুখ‌রিত হয়ে ওঠে বঙ্গবন্ধু উদ‌্যান।