সারা বাংলা

সাঁথিয়ায় ছাত্রলীগ সম্পাদকসহ ৫ জন কারাগারে  

অপহরণ ও চাঁদাবাজি মামলায় পাবনার সাঁথিয়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হাসিবুল খান সানা ও উপজেলা ছাত্র লীগের সাবেক যুগ্ম আহবায়ক সরদার রুবেলসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২৭ জুন) গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- সাঁথিয়া পৌর এলাকার কোনাবাড়িয়া মহল্লার জামাল উদ্দিনের ছেলে ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল খান সানা (৩২), একই এলাকার নৃপেন চন্দ্রের ছেলে সন্দ্বীপ কুমার (২৫), চক নন্দনপুর এলাকার জামাল সরদারের ছেলে ও উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মেহেদী হাসান রুবেল (৩৫), চর ভদ্রকোলা এলাকার আজগর আলীর ছেলে ইয়াছিন আলী (৩৫) এবং একই গ্রামের আবুল কালামের ছেলে মিলন হোসেন (৪৫)।

মামলার নথি থেকে জানা যায়, উপজেলার ভদ্রকোলা গ্রামের বিল্লাল হোসেনের ছেলে আদম ব্যবসায়ী হেলাল উদ্দিনের কাছে গত রোববার (২৬ জুন) সন্ধ্যায় ১৫ লাখ টাকা দাবি করে মারধর করা হয়। এ ঘটনার নেতৃত্বে ছিলেন উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হাসিবুল খান সানা। বিষয়টি জানতে পেরে হেলালের স্বজনরা ৯৯৯ এ ফোন দিলে সাঁথিয়া থানা পুলিশ হেলালকে রাত ৮টার দিকে ফেস টু ফেস নামে একটি অফিস থেকে উদ্ধার করে। এ সময় উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হাসিবুল খান সানাসহ পাঁচজনকে আটক করে পুলিশ।

এ ঘটনায় ভুক্তভোগী হেলাল উদ্দিন বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখ করে অপহরণ ও চাঁদাবাজির মামলা করেন। (মামলা নম্বর ২৮, তারিখ ২৭/৬/২২)।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল খান সানার বিরুদ্ধে এক ঠিকাদারের ম্যানেজারকে মারধর করে চাঁদাবাজির অভিযোগ রয়েছে। ওই ঘটনায় থানায় মামলা হয়। এছাড়াও হাসিবুল খান সানা ও রুবেলের বিরুদ্ধে সাংবাদিক হাবিবুর রহমান স্বপনকে লাঞ্চিত করার অভিযোগ রয়েছে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম বলেন, ছাত্রলীগ নেতা হাসিবুল খান সানা ও রুবেলের বিরুদ্ধে থানায় আরো মামলা রয়েছে। সোমবার সকালে গ্রেপ্তারকৃতদের পাবনা আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।