সারা বাংলা

অপরাধী চক্র সম্পর্কে সতর্ক করলেন ওসি

পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় পায়রা বন্দর ও তাপ বিদ্যুৎ কেন্দ্রসহ বেশ কয়েকটি মেগা প্রকল্পের কাজ চলমান। ফলে এই উপজেলায় দেশের অনেক জেলার মানুষ কর্মরত আছেন। আর এ সুযোগকে কাজে লাগিয়ে তৎপর হয়ে উঠেছে একটি অপরাধী চক্র। তাদের বিষয়ে উপজেলার সব লোকজনকে সতর্ক থাকতে অনুরোধ জানিয়েছেন কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম। 

শুক্রবার (১ জুলাই) জুমার নামাজের আগে কলাপাড়া বড় জামে মসজিদে উপস্থিত মুসল্লিদের এ অনুরোধ জানান তিনি।   ওসি জসিম বলেন, ‘এ উপজেলায় যারা বাসা ভাড়া দেন, তারা ভাড়াটিয়ার কাছ থেকে জন্ম সনদ সংগ্রহ করে থানায় জমা দিবেন। আমাদের কাছে তথ্য রয়েছে অপরাধী চক্র ছদ্যবেশে বাসা ভাড়া নিয়ে এই এলাকায়ই বসবাস করছে। যদি কোনো ভাড়াটে জন্ম সনদ দিতে রাজি না হয় তাহলে গোপনে আমাদের জানাবেন। আমরা তাদের জিজ্ঞাসাবাদ করবো। এছাড়া কাউকে অপরিচিত মনে হলে সঙ্গে সঙ্গে আমাদের অবহিত করবেন। আমরা যাছাই বাছাই করবো।’   তিনি আরো বলেন, ‘পুলিশ বসে নেই। অপরাধী চক্র ধরতে আমরা তৎপর রয়েছি। আমাদের সহযোগিতা করুন।’

উল্লেখ্য গত জুন মাসে কলাপাড়া উপজেলার লালুয়া ইনিয়নের একটি বাড়িতে এবং নীরগঞ্জ ইউনিয়নের একটি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এছাড়া মহিপুরের বেশ কয়েকটি বাড়িতে চুরির ঘটনা ঘটে।