সারা বাংলা

‘লাল বাদশা’র ওজন ১৩ মণ, দাম হাঁকা হচ্ছে ৭ লাখ টাকা

কোরবানির ঈদে বিক্রির জন্য প্রস্তুত চাঁদপুর সদরের লক্ষীপুরের বহরিয়ার ‘লাল বাদশা’। সাড়ে ৫ ফুট লম্বা লাল বাদশার ওজন প্রায় ১৩ মণ। মালিক লাল বাদশার দাম চান ৭ লাখ টাকা। 

বহরিয়া মৎস্য হেচারির পরিচালক নূর মোহাম্মদ বলেন, এই গরুটার বয়স প্রায় সাড়ে ৪ বছর। যার নাম রাখা হয়েছে লাল বাদশা। আমাদের ফার্মে ওর জন্ম হয়। ঘাস, খর, ভূষিসহ স্বাভাবিক খাবার খায়িয়েই ছোট থেকে বড় করেছি। লাল বাদশার ওজন ১৩ মণের বেশি হবে বলে আশা করছি। 

হেচারির কর্মচারী শাহজাহান বলেন, আমি এই ফার্মে ১৫ বছর যাবৎ চাকরি করছি। লাল-বাদশাকে সাড়ে ৪ বছর ধরে লালন-পালন করছি। দেশীয় খাবার খায়িয়ে তাকে মোটাতাজা করা হয়েছে। চাঁদপুরের দক্ষিণ অঞ্চলের বহরিয়ায় এটাই সবচেয়ে বড় গরু বলে দাবি করেন তিনি। 

এ বিষয়ে বহরিয়া মৎস্য হেচারির প্রোপ্রাইটর ও লক্ষীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. হাফেজ বেপারি বলেন, ১৯৯০ সাল থেকে আমি হেচারির ব্যবসায় জড়িত। বর্তমানে ফার্মে ৫টা গরু লালন-পালন করছি। ফার্মে ৩টা গাভি, ২টা ষাড় রয়েছে। তারমধ্যে থেকে লাল বাদশা নামের গরুটা কোরবানির ঈদে বিক্রির জন্য প্রস্তুত করেছি। আমরা দাম চাচ্ছি ৭ লাখ টাকা। আশা করছি, যে কেউ গরুটা দেখলে পছন্দ করবে।