সারা বাংলা

সুবর্ণচরে এক যুবতীসহ ৫ রোহিঙ্গা আটক

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র থেকে পালিয়ে আসা ৫ রোহিঙ্গা নাগরিককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। 

আটককৃত রোহিঙ্গা নাগরিকরা হলেন- ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ৫৬ নম্বর ক্লাস্টারের মো.ইউসুফের ছেলে নাছির উল্ল্যাহ (২০), ৭৪ নম্বর ক্লাস্টারের জাকির আহাম্মদের ছেলে রাজা মিয়া (১৮), ৭৪ নম্বর ক্লাস্টারের সালেহ আহম্মদের ছেলে জন্নাত উল্ল্যাহ (২০), ৭১ নম্বর ক্লাস্টারের জাকির আহাম্মদের ছেলে মনিরুজ্জামান (৩৫) ও একই ক্লাস্টারের নূর মোহাম্মদের মেয়ে লোবেদা (২২)।  

সোমবার (৪ জুলাই) দুপুরে আটককৃত রোহিঙ্গাদের পুলিশে সোপর্দ করা হয়।  এর আগে একই দিন সকালে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আলাউদ্দিন বাজার এলাকা থেকে তাদের আটক করেন স্থানীয়রা।    

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাশ জানান, সোমবার ভোর রাতের দিকে দালালের মাধ্যমে তারা ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র থেকে পালিয়ে আসে। দালাল তাদেরকে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আলাউদ্দিন বাজার এলাকায় নামিয়ে দিয়ে পালিয়ে যায়। সকালের দিকে অপরিচিত এক যুবতী ও চার যুবককে বাজারে দেখে স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা নিজেদের রোহিঙ্গা বলে জানান। পরে পুলিশে খবর দেওয়া হলে দুপুরের দিকে তাদের থানায় নিয়ে আসা হয়।  

ওসি জানান, তাদেরকে পুনরায় ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।