সারা বাংলা

মালয়েশিয়ান স্ত্রীকে নিয়ে হেলিকপ্টারে বাড়ি ফিরলেন প্রবাসী

পরিবারের সদস্যদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে মালয়েশিয়ান স্ত্রী এবং তিন সন্তানকে নিয়ে হেলিকপ্টারে করে গ্রামের বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জে এসেছেন প্রবাসী ব্যবসায়ী সুমন বেপারী। 

শুক্রবার (৮ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে সুমন দম্পতিকে বহনকারী হেলিকাপ্টারটি এ আর মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে অবতরণ করে। এ সময় এই দম্পতিকে দেখতে উৎসুক জনতাকে ভিড় করতে দেখা যায়।

এর আগে একই দিন ভোর ৬ টার দিকে সুমন বেপারী তারা স্ত্রী ও সন্তানদের নিয়ে মালয়েশিয়ার একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। 

সুমন বেপারীর বাড়ি ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়নের চির্কা গ্রামে। তার বাবার নাম মজিবুল হক বেপারী। 

জানা গেছে, সুমন ২০০৭ সালে মালয়েশিয়া যান। ৯ বছর আগে তার সঙ্গে নুর ইনা লিজার পরিচয় হয়। পরিচয় থেকে প্রনয় ঘটে উভয়ের। বর্তমানে এই দম্পত্তির ঘরে সুফিয়া সাফরিনা (৮), আরাফাত (৪) এবং আড়াই বছরের আরমান নামে তিনটি সন্তান রয়েছে। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে তাই সুমন বেপারী স্ত্রী ও সন্তানদের নিয়ে বাংলাদেশে আসেন। শুক্রবার সকালে একটি বেসরকারি হেলিকপ্টার যোগে ফরিদগঞ্জে পৌঁছান। 

হেলিকপ্টার থেকে নামার পর সুমন বেপারীর মা ফাতেমা বেগম, বোন সালমা বেগম, হোসনেয়ারা বেগমসহ নিকট আত্মীয়রা সুমন বেপারী ও তার পরিবারকে ফুল দিয়ে বরণ করে নেন। ছেলে ও পুত্রবধূ ও নাতি নাতনিদের কাছে পেয়ে এ সময় আবেগ আপ্লুত হয়ে পড়েন সুমন বেপারীর মা ফাতেমা বেগম।

সুমন বেপারী বলেন, ‘ঈদের সময় সড়কগুলো ব্যস্ত থাকে। তাই ঝামেলা এড়াতে তিনি স্ত্রী ও সন্তানদের নিয়ে হেলিকাপ্টারে করে বাড়ি এসেছেন।’ 

সুমনের মাতেমা বেগম বলেন, ‘আমার ছেলে সুমন এক সময় কষ্ট করেছে সেই দেশে। বর্তমানে তারা মালয়েশিয়ায় সুখে রয়েছে। এজন্য মহান আল্লাহর দরবারে লাখো লাখো শুকরিয়া।’