সারা বাংলা

চট্টগ্রাম থেকে অপহৃত স্কুলছাত্রী ২১ দিন পর নরসিংদীতে উদ্ধার

চট্টগ্রামের বাঁশখালী থেকে অপহরণের ২১ দিন পর অপহৃত ১২ বছরের স্কুলছাত্রীকে নরসিংদী থেকে উদ্ধার করেছে র‌্যাব। গ্রেপ্তার হয়েছেন অপহরণকারী।

বুধবার (২০ জুলাই) বিকালে র‌্যাব -১১ নরসিংদী ক্যাম্প থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এর আগের দিন মঙ্গলবার বিকালে নরসিংদীর মাধবদী থানার দাঙ্গালপাড়া গ্রামে অভিযান চালিয়ে মো. সেলিম (২৮) নামের অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়।

সেলিম চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাধীন ৮নং ওয়ার্ডের পূর্ব বড়ঘোনা গ্রামের মৃত টুনু মিয়ার ছেলে।

র‌্যাব ১১ নরসিংদী ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন মামলার বরাতে জানান, স্কুলে আসা যাওয়ার পথে চট্টগ্রাম জেলার বাঁশখালী থানার একটি সরকারি প্রাইমারি স্কুলের ৫ম শ্রেণির এই ছাত্রীকে নানাভাবে অপহরণকারী প্রেমের কু-প্রস্তাব দিতো। প্রস্তাবে রাজি না হওয়ায় গত ২৯ জুন সন্ধ্যায় ছাত্রীটিকে অপহরণ করে। পরে পরিবারকে বিষয়টি গোপন রাখার জন্য অপহৃত ছাত্রীটিকে ধর্ষণ ও হত্যার হুমকি দিতে থাকে।

এই ঘটনার পর জড়িত আসামিদের গ্রেপ্তারে গোয়েন্দা তৎপরতা শুরু করে র‌্যাব-১১। পরে গোপন তথ্যের ভিত্তিতে মাধবদী থানাধীন দাঙ্গালপাড়া গ্রামের মজনু মিয়ার বাসায় ভাড়াটিয়া হিসেবে ছদ্মবেশে আত্মগোপন করা অবস্থায় তাকে গ্রেপ্তার করা হয়। এসময় অপহৃত স্কুলছাত্রীকেও উদ্ধার করা হয়। পরে আসামিকে চট্টগ্রাম জেলার বাঁশখালী থানার মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।