সারা বাংলা

চট্টগ্রাম থেকে নিখোঁজ কিশোর নরসিংদীতে উদ্ধার

চট্টগ্রাম থেকে মোহাম্মদ আবিদ নুর মাহমুদ শাহারিয়ার (১৪) নামে নিখোঁজ কিশোরকে নরসিংদী থেকে উদ্ধার করেছে র‍্যাব। শনিবার (৩০ জুলাই) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান র‍্যাব ১১ নরসিংদী ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন।

গতকাল দুপুরে রায়পুরা উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের হাসনাবাদ এলাকা থেকে আবিদ নুর মাহমুদ শাহারিয়ারকে উদ্ধার করা হয়। সে চট্টগ্রামের মীরসরাইয়ের তিনঘরিয়াটোলা এলাকার মোহাম্মদ নুরের নবী চৌধুরীর ছেলে ও ডবলমুরিং থানা এলাকার বায়তুস শরিফ মাদ্রাসার সপ্তম শ্রেণির ছাত্র।

র‍্যাব বলছে, মোহাম্মদ আবিদ নুর মাহমুদ শাহারিয়ার গত বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম জেলার হালিশহর এলাকা হতে নিখোঁজ হয়। এই ঘটনার পরদিন তার মা শিরিনা আক্তার হালিশহর থানায় একটি নিখোঁজ জিডি করেন।

র‍্যাব-১১, নরসিংদী ক্যাম্প নিখোঁজ জিডি পেয়ে অনুসন্ধান কার্যক্রম শুরু করে। পাহাড়তলী থেকে ঢাকাগামী একটি লোকাল ট্রেনে উঠে পড়ার তথ্য পেয়ে র‍্যাব নরসিংদী রেলস্টেশন ও এর আশপাশের এলাকায় তল্লাশি শুরু করে। পরে তার অবস্থান নিশ্চিত হয়ে রায়পুরার আমিরগঞ্জ ইউনিয়নের হাসনাবাদ রেলক্রসিংয়ের সামনে থেকে তাকে উদ্ধার করে। শনিবার তাকে অভিভাবকদের কাছে বুঝিয়ে দেওয়ার জন্য হালিশহর থানায় পাঠানো হয়েছে।

উদ্ধার হওয়া কিশোরের বরাত দিয়ে র‍্যাব জানায়, দারিদ্র্য ও লেখাপড়ায় মনোযোগী না হওয়ায় যেকোনো চাকরির মাধ্যমে আত্মনির্ভরশীল হওয়ার জন্য ঢাকা যাওয়ার জন্য বাড়ি থেকে পালিয়ে যায় আবিদ। ভুলক্রমে নরসিংদীর রায়পুরায় ট্রেন থেকে নেমে যায়। তার একই মাদ্রাসার সহপাঠী মুরাদ বিন তাহেরও গত মঙ্গলবার থেকে একইভাবে নিখোঁজ রয়েছে।