সারা বাংলা

নরসিংদীর মেঘনায় বজ্রপাতে দুই জেলের মৃত্যু

নরসিংদীতে মেঘনা নদীতে মাছ ধরার সময় বজ্রপাতে মিকুঞ্জ দাস ও সুমন দাস নামে দুই জেলের মৃত্যু হয়েছে। 

সোমবার (১ আগস্ট) বিকালে পৌরশহর সংলগ্ন হাজীপুর এলাকার মেঘনায় এই বজ্রপাতের ঘটনা ঘটে। এ সময়  ঘটনাস্থলেই মারা যান মিকুঞ্জ দাস এবং নিখোঁজ হন সুমন দাস। মঙ্গলবার (২ আগষ্ট) সকালে মেঘনা নদী থেকে নিখোঁজের ১৮ ঘণ্টা পর সুমন দাসের লাশ ভাসমান অবস্থায় উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

মিকুঞ্জ দাস সদর উপজেলার হাজীপুর নয়াপাড়া এলাকার মৃত মতি লাল দাসের ছেলে এবং সুমন দাস একই এলাকার ধিরাই চন্দ্র দাসের ছেলে।

স্থানীয়রা জানান, সোমবার হাজীপুর এলাকার মিকুঞ্জ দাস ও সুমন দাসসহ মোট পাঁচজন জেলে প্রতিদিনের মতো সকালে মেঘনা নদীতে মাছ ধরতে যান। বিকালে হঠাৎ প্রচণ্ড বৃষ্টি শুরু হলে তারা নৌকাটি একটি বাঁশের খুঁটিতে বেঁধে নৌকার ভেতরে অবস্থান নেন। এসময় বজ্রপাতে নৌকা থেকে মেঘনা নদীতে পড়ে গিয়ে জেলে সুমন দাস নিখোঁজ হন। স্থানীয়রা আহত মিকুঞ্জ দাসকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নরসিংদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোহাম্মাদ রায়হান বলেন, সোমবার ঘটনাস্থলেই মারা যায় একজন এবং সুমন দাস নামে আরও একজন নদীতে নিখোঁজ থাকে। নিখোঁজের পর আমাদের ডুবুরি দল কাজ শুরু করে। রাত পর্যন্ত উদ্ধারের চেষ্টায় ব্যর্থ হয়ে মঙ্গলবার সকালে পুনরায় উদ্ধার কাজ শুরু করতে গেলে নদীতে ভাসমান অবস্থায় নিখোঁজ সুমন দাসের মরদেহ পাওয়া যায়। তার মরদেহ উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।