সারা বাংলা

এক মাসের মধ্যে সব ঠিক হয়ে যাবে: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘গত এক মাস ধরে জিনিসপত্রের সামান্য দাম বেড়েছে। তেল ও চালের দাম বেড়েছে, তা আমরা স্বীকার করি। কিন্তু, আমাদের কারণে এই দাম বাড়েনি। মোড়লদের লড়াইয়ে (রাশিয়া-ইউক্রেন যুদ্ধ) এই সমস্যার সৃষ্টি হয়েছে। লোডশেডিং দেখা দিয়েছে। তবে, আর বেশি দিন নয়। আগামী এক মাসের মধ্যে সবকিছু আগের মতো স্বাভাবিক হয়ে যাবে। দামও কমবে, আগের মতো ২৪ ঘণ্টা বিদ্যুৎ পাওয়া যাবে।’

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে পরিকল্পনামন্ত্রীর নিজস্ব তহবিল হতে ২৮৪ জনের মধ্যে ১৩৫০ টাকা করে বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বিএনপিসহ একটি মহল নানামুখী ষড়যন্ত্রের অপচেষ্টা চালাচ্ছে। জনগণ সব জানে। দেশ ও দেশের মানুষের উন্নয়ন কেবল আওয়ামী লীগই করে। কারণ বিএনপি ক্ষমতায় থাকাকালে কোনও উন্নয়ন করেনি। তারা সরকারি অর্থ লুটপাট করেছে। আর আওয়ামী লীগ গরিবের সরকার। গত ১৪ বছরে দেশে বৈপ্লবিক উন্নয়ন হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। শিক্ষা, যোগাযোগ, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নিয়ে যাচ্ছে। ভয় পাবেন না। মনে সাহস রেখে শান্তি-শৃঙ্খলা বজায় রেখে মিলেমিশে কাজ করুন।’

এর আগে, পরিকল্পনামন্ত্রী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দ করা উপজেলার দুস্থ ও অসহায় ১৭৫ পরিবারের মধ্যে এক বান করে ঢেউটিন ও নগদ তিন হাজার টাকা বিতরণ করেন।

এছাড়া উপজেলা পরিষদ নির্মিত ১৪ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে আনসার ভিডিপি ব্যারাক উদ্বোধন করেন এবং ৪ কোটি ৩৩ লাখ ৩৫ হাজার টাকা ব্যয়ে উপজেলার মিরপুর ইউনিয়নের আমড়াতৈল থেকে নয়াবন্দর ভায়া শ্রীরামসী বাজারের রাস্তা নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।